Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান হামলায় কমান্ডারসহ ৮ তালিবান নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ৬:৫১ পিএম

আফগানিস্তানের সরকারী বাহিনীর বিমান হামলায় তালিবানপ্রধান কমান্ডার মোল্লা মহিউদ্দিন ওরফে আবু জাহিফাসহ আট জঙ্গি নিহত হয়েছে। শুক্রবার আফগানিস্তানের উত্তর তখার প্রদেশের বাহারাক জেলায় তালিবান গুপ্তাশ্রয়ে বিমান হামলা চালানো হয় বলে জানান সেনাবাহিনীর মুখপাত্র গোলাম হজরত করিমি।

করিমি শুক্রবার বলেন, ‘নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা রিপোর্টের ওপর ভিত্তি করে বাহারাক জেলায় তালিবানদের গুপ্তাশ্রয়ে যুদ্ধবিমান থেকে হামলা চালানো হয় যাতে কমান্ডার মোল্লা মহিউদ্দীন ওরফে আবু জাহিফাসহ আটজন বিদ্রোহী নিহত হয়। এতে আরও ৫ জঙ্গি আহত হয়।’

আবু জাহিফাকে কুখ্যাত কমান্ডার হিসাবে বর্ণনা করে, কর্মকর্তারা উল্লেখ করেন যে, জাহিফা বিদ্রোহী কার্যকলাপের ধারাবাহিকতায় জড়িত ছিলেন এবং তার মৃত্যুতে তাখার ও তৎকালীন কুন্দজ ও বাদখেশ প্রদেশের তালিবান যোদ্ধারা নৈতিকভাবে ভেঙ্গে পরতে পারে। তবে এ বিষয়ে তালিবানরা এখনও কোন মন্তব্য করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ