Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বিরতিহীন চলবে বনলতা : চাঁপাইনবাবগঞ্জে রেলমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ঈদুল আজহার আগেই ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত চলাচল শুরু করবে বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস। গতকাল শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে এই ঘোষণা দেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রæত ও চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো সরাসরি রেল যোগাযোগ। তাদের দাবির কথা বিবেচনা করেই বনলতা এক্সপ্রেসকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সম্প্রসারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের জন্য আসন বরাদ্দ থাকবে ২৭৬ টি। এরমধ্যে একটি বগি থাকবে তাপানুক‚ল। সকাল ৬ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গিয়ে রাজশাহীতে বিরতির পর সেখান থেকে যথারীতি ৭ টাতেই ছেড়ে যাবে বনলতা এক্সপ্রেস। বর্তমানে ঢাকা থেকে রাজশাহী পর্যন্ত চলাচল করে ট্রেনটি।

একদিনের সফরে চাঁপাইনবাবগঞ্জ এসে মন্ত্রী নুরুল ইসলাম সুজন প্রথমেই যান সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনে। এরপর তিনি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শন ও সুধী সমাবেশে বক্তব্য রাখেন।সমাবেশে উপস্থিতি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দিন মন্ডল, সংসদ সদস্য ডা সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আনজুম আবিদা মিতা, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমীন, শিবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা বদিউল আলম বুধু, প্রকৌশলী মাহতাব উদ্দীন প্রমূখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

৩১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ