Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

বেপরোয়া গতিতে লুট ও দখলের প্রতিযোগিতা চলছে

বিক্ষোভ মিছিল শেষে রিজভী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

চারিদিকে বেপরোয়া গতিতে লুট ও দখলের প্রতিযোগিতা চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশ শাসনে কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত থাকলে সরকার জনগণের মঙ্গল বা কল্যাণে উদ্যোগী হয় না। বাংলাদেশে এখন সেই শাসনই চলছে। এজন্য জনগণের মঙ্গল সাধনকে পরোয়া করে না ভোটারবিহীন আওয়ামী সরকার। আর এ কারণেই আওয়ামী ফ্যাসিবাদী ভয়াবহ দুঃশাসনে জর্জরিত জনগণ ক্ষমতাসীনদের প্রতি চরম বীতশ্রদ্ধ হওয়ায় প্রতিশোধ নিতে ধারাবাহিকভাবে বেআইনী সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হচ্ছে জনগণের ওপর। ভোক্তা পর্যায়ে গ্যাসের ম‚ল্য বদ্ধি সেটিরই আরো একটি নির্মম ও অমানবিক বহি:প্রকাশ।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল শুক্রবার বেলা ২টায় স্বেচ্ছাসেবক দলে উদ্যোগে আয়োজিত মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী।
মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, রাষ্ট্র পরিচালনায় সকল ক্ষেত্রেই দাম্ভিকতা এবং জনগণের প্রতি কোন জবাবদিহিতা না থাকায় বর্তমান অবৈধ সরকার জনগণের ওপর নিপীড়ণ-নির্যাতন চালাতে কুন্ঠাবোধ করছে না। জনগণের জীবন-সহায়-সম্বল নিশ্চিহ্ন হয়ে যাক তাতে সরকারের কোন মাথাব্যথা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাহেব গ্যাসের মূল্য বৃদ্ধি সবাইকে মেনে নেয়ার কথা বলেছেন। তাহলে কি তাঁর বক্তব্য অনুযায়ী মধ্যরাতের নির্বাচন মেনে নিতে হবে? গুম-খুন-অপহরণ-বিচার বহির্ভূত হত্যাকাণ্ড-নারী ও শিশু নির্যাতনসহ সকল অন্যায়-অপকর্ম মেনে নিতে হবে? বিদ্যুৎ ও গ্যাস সেক্টরে সরকারি দলের লোকদের চুরি, লুটপাট ও দুর্নীতি মেনে নিতে হবে? এখন নতুন সূর্য উঠেছে। অবৈধ সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে জনগণ এখন সোচ্চার হয়ে উঠেছে। গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সম্পূর্ণ নির্দোষ বিএনপি চেয়ারপারসনকে কারামুক্ত করতে জনগণ এখন নতুন সূর্যের আলোয় রাজপথ উত্তাল করতে এগিয়ে আসছে। এসময় মিছিলে অংশগ্রহণ করেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির র্ভুঁইয়া জুয়েল, অন্যান্য নেতাদের মধ্যে মোস্তাফিজুর রহমান, গোলাম সরোয়ার, ইয়াছিন আলী, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, এস এম জিলানী, ফখরুল ইসলাম রবিন, গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, নজরুল ইসলাম, রফিক হাওলাদার, আনু মোহাম্মদ শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সাদ মোহাম্মদ বাপ্পা শিকদার, ইলিম মোহাম্মদ নাজমুল, আব্দুর রহমান বাবুল, নাজমুল হোসেন অভি, আরিফ হাওলাদার, শাহাদত হোসেন শাহীন, ইদ্রিস মিয়াজী, সিদ্দিক মোল্লা, শাহাবুদ্দিন মুন্না, আজিজুর রহমান মুসাব্বির, এ কে এম আবুল কালাম আজাদ, মহিউদ্দিন লোবান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ