Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

গৌরনদীতে কাপড়ের গুদামে অগ্নিকাণ্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

বরিশালের গৌরনদী বন্দরের একটি সুপার মার্কেটের দোতলার কাপড়ের গুদামে গত বৃহস্পতিবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভাতে গিয়ে গৌরনদী পৌরসভার এক কাউন্সিলরসহ অন্তত ৫ জন আহত হয়েছে। গুরুতর আহত এক জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গৌরনদী বন্দরের ভাই ভাই মার্কেটের ব্যবসায়ী অলোক পোদ্দারের দোতলায় বিশাল গুদামে বৃহস্পতিবার রাত ৯টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কিছুক্ষণের মধ্যেই মার্কেটের পুরো দোতলাটি ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ধোয়া দেখে পথচারীরা আগুন আগুন বলে চিৎকার দিলে বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়।
খবর পেয়ে রাত পৌনে ১০টার গৌরনদী ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করে। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় রাত পৌনে ১১টার দিকে উজিরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিটও দুর্ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। টানা প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত দেড়টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয় দমকল কর্মীরা।

দমকল কর্মীদের পাশাপাশি আগুন নেভাতে গিয়ে এ সময় গৌরনদী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. রেজাউল করিম টিটু, বন্দরের ব্যবসায়ী সৈয়দ সালেক, স্থানীয় বাসিন্দা মো. ইউসুফ, উত্তম শীল ও মনির খান আহত হয়। গুরুতর আহত মো. ইউসুফকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদেরকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে গৌরনদী ফায়ার স্টেশন অফিসার মো. কাঞ্চন আলী মৃধা জানিয়েছেন। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য কাজ চলছে বলে জানিয়ে এখনই সঠিক তথ্য দেয়া যাচ্ছে না বলে জানান তিনি। তবে বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জয়নাল খোন্দকার অগ্নিকাণ্ডে কমপক্ষে এক কোটি টাকার সম্পদ সম্পূর্ণ ভস্মিভ‚ত হয়েছে বলে জানিয়েছেন। বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আব্দুল্লাহ গতকাল শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ব্যবসায়ী অলোক পোদ্দারকে সান্ত¦না দিয়ে তার ব্যবসায় সব রকম সরকারি সহয়তারও আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ