Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রথযাত্রা শেষে ফেরার পথে মা-মেয়েসহ নিহত ৩

বিভিন্ন স্থানে নিহত আরো ৩

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

রথযাত্রার মিছিলে শেষে বাড়ি ফেরার পথে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রাণ গেল মা-মেয়েসহ একই পরিবারের ৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় গাজীপুরে প্রাইভেটকার চাপায় এক শ্রমিক, নাটোরের বড়াইগ্রামে এক শিশু ও রাঙামাটির রাজস্থলী উপজেলায় উচুঁ পাহাড়ে উঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে এক চালক নিহত হয়েছে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাস চাপায় এক নারী ও তার মেয়েসহ তিনজন নিহত হয়েছেনএ এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। উপজেলার কাঁচপুর মোড়ের ঢাকা-সিলেট মহাসড়কে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কাঁচপুর ইউনিয়নের সোনাপুর এলাকার দেবী রাণী (৫৫), তার মেয়ে সঙ্গীতা (৩৫) ও তাদের আত্মীয় বর্ষা।

স্থানীয়দের বরাতে ওসি কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ কাইয়ুম আলী জানান, নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকার ল²ীনারায়ণ আখড়া থেকে রথযাত্রার মিছিলে যান তারা। সেখান থেকে মন্দিরে প্রার্থনায় অংশগ্রহণ শেষে বাড়ি ফেরার পথে ঢাকা থেকে সিলেটগামী রাসেল পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। ওসি বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে নিহতদের লাশ উদ্ধার এবং বাসটিকে আটক করে। তবে দুর্ঘটনার পর বাসের চালক ও তার সহকারী পালিয়ে যায়।

গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে দ্রুতগতির প্রাইভেটকার চাপায় সিরামিক কারখানার এক শ্রমিক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সোয়া ১০টায় ঢাকা ও ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজারে শিশুতোষ কিন্ডার গার্টেনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সিরাজুল ইসলাম (৪৫) নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নোয়াদিয়া গ্রামের ফজলুর রহমানের ছেলে। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, কারখানার ছুটি শেষে বাইসাইকেলে বাসায় যাচ্ছিলেন সিরাজুল। মহাসড়ক পার হওয়ার সময় ময়মনসিংহগামী দ্রুতগতির একটি প্রাইভেটকার সিরাজুলকে ধাক্কা দেয়। এ সময় তিনি মহাসড়কের পাশে ছিটকে পড়ে যান। এতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে খালার বাড়িতে বেড়াতে যাওয়ার পথে মাটি বোঝাই ট্রলির নিচে চাপা পড়ে উর্মিলা খাতুন (০৫) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলার জোনাইল-ধানাইদহ সড়কের নগর বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত উর্মিলা নগর ইউনিয়নের তালশো গ্রামের আলিম হোসেন ওরফে অলিমের মেয়ে।

নগর ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন জানান, সকালে আলিম পারিবারিক কাজে নগর গ্রামে তার ভায়রার বাড়ি যাচ্ছিলেন। এ সময় উর্মিলা তার বাবার সঙ্গে খালার বাড়ি যাবার জন্য কান্নাকাটি শুরু করে। পরে আলিম তাকে নিয়ে ভ্যানে করে নগর গ্রামে যাচ্ছিলেন। নগর বাজারে যাওয়ার পর ভ্যানে মেয়েকে রেখে তার বাবা দোকানে কেনাকাটা করছিলেন। এ সময় পেছন থেকে মাটি বোঝাই একটি ট্রলি ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে উর্মিলা ছিটকে পড়ে ওই ট্রলির নিচে চাপা পড়ে গুরুতর জখম হয়। এ অবস্থায় তাকে উদ্ধার করে বনপাড়ায় ক্লিনিকে নেয়ার পথে পথে সে মারা যায়।

রাঙামাটি : রাঙামাটির রাজস্থলী উপজেলায় উচুঁ পাহাড়ে উঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকআপ গাড়ি অন্তত ৭০ ফুট নীচে পাহাড়ি খাদে পড়ে যায়। এসময় গাড়ির চালক সাইফুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার খানসামা সড়কে এই দূর্ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানিয়েছে রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নের হলুদিয়া পাড়ার খানাসামা নামক এলাকায় একটি সড়কের নির্মাণ কাজ করছে জনৈক লিয়াকত ঠিকাদার। সাইটের পানি সংগ্রহে উক্ত সাইফুল তার গাড়ি নিয়ে পার্শ্ববর্তি পাহাড়ী এলাকা থেকে পানি নিয়ে আসার সময় উচুঁ পাহাড় থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ৭০ ফুট নীচে পাহাড়ি খাদে পড়ে যায়। এসময় গাড়ির চাপায় সাইফুলের মৃত্যু হয় এবং গাড়িতে থাকা আরো দুই শ্রমিক মহসিন ও মিরাজুল ইসলাম গুরুত্বর আহত হয়। নিহত সাইফুলের বাড়ি রাঙামাটি লংগদু উপজেলাধীন মাইনীতে। তার পিতার নাম মো. ইসমাঈল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ