Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

‘অটিস্টিক শিশুদের কল্যাণে আলাদা প্রতিষ্ঠান গড়তে চাই’

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিস্টিক শিশুদের কল্যাণে কাজ করছেন। প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা কার্ড ছাপানো হয় বিশেষ চাহিদা সম্পন্ন এসব শিশুদের আঁকা ছবি দিয়ে। আমি রাজশাহীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের দেখাশোনা, আবাসন ও প্রশিক্ষণসহ সার্বিক সহযোগিতার জন্য আলাদা প্রতিষ্ঠান গড়ে তুলতে চাই। আগামী দুই তিন বছরের মধ্যেই এটি করতে পারবো বলে আশা করছি।


গতকাল শুক্রবার সকালে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক কর্মশালার আলোচনা পর্বে এসব কথা বলেন তিনি। অটিজমসহ অন্যান্য স্নায়ুবিক প্রতিবন্ধিকতা ব্যবস্থাপনা এবং স্ট্রেস ম্যানেজমেন্ট’র উপর দিনব্যাপী কর্মশালাটির আয়োজন করে ইন্সপিরেশন সোসাল ওয়েলফেয়ার সোসাইটি এবং আরটিভি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং ফাউন্ডেশন ফর ওমেন-চাইল্ড এ্যাসিসটেন্ট এর সভাপতি শাহীন আকতার রেনী। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন ইন্সপিরেশন সোসাল ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক এবং আরটিভির অটিজম সংক্রান্ত বিশেষ অনুষ্ঠান ‘হাত বাড়িয়ে দিলাম’ এর পরিচালক সৈয়দা মুনিরা ইসলাম। অটিজম ব্যবস্থাপনার উপর মূল প্রশিক্ষণ পরিচালনা করেন আন্তর্জাতিক ট্রেনার সূচনা ফাউন্ডেশনের কনসালটেন্ট ডা. নুসরাত ইয়াসমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘অটিস্টিক শিশুদের কল্যাণ
আরও পড়ুন