Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিশ্চিত

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

এপ্রিলে কলম্বোতে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে সৃষ্টি হয়েছিল অনিশ্চয়তা। তবে সেই অনিশ্চয়তা দূর করে বিসিবি জানিয়েছে আগামী ২০ জুলাই শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা সিরিজ নিয়ে শুরুতে অনেক ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল। শ্রীলঙ্কায় সফর করা উচিত হবে কি না এই নিয়েই ছিল যত প্রশ্ন। তবে অবশেষে শ্রীলঙ্কায় সিরিজ খেলার ব্যাপারটি নিশ্চিত করেছে বিসিবি।
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটুর জন্য বেঁচে ফিরেছেন তামিম-মাহমুদউল্লাহ। এদিকে গত এপ্রিল মাসে কলম্বোতে সন্ত্রাসী হামলার কারণে শ্রীলঙ্কায় যাওয়াটাও নিরাপদ হবে কি না এ নিয়ে নিশ্চিত হয়ে কিছু বলা যাচ্ছিল না। বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিলেও কিছুটা সংশয় ছিল।

অনেক জল্পনা কল্পনা শেষে অবশেষে গতকাল শ্রীলঙ্কা সিরিজের ব্যাপারটি নিশ্চিত করেছে বিসিবি। এই জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে মাশরাফিরা। বিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আগামী ২০ জুলাই দল শ্রীলঙ্কায় পৌঁছাবে, সেখানে তিনটি ওয়ানডে ম্যাচ খেলা হবে। সব ম্যাচই শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচ তিনটি ২৬, ২৯ এবং ৩১ জুলাই অনুষ্ঠিত হবে।’

নিজ মুখে না বললেও বিশ্বকাপ শেষেই শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার অবসর নেওয়ার গুঞ্জন চলছিল। তবে ইংল্যান্ড বিশ্বকাপে লঙ্কান এই পেসার যে পারফরম্যান্স দেখিয়েছেন তাতে একটি ব্যাপার স্পষ্ট, এখনো ফুরিয়ে যাননি মালিঙ্গা। বাংলাদেশের সঙ্গেও এখন খেলতে চান এই পেসার। এ প্রসঙ্গে শ্রীলঙ্কান প্রধান নির্বাচক বলেন, ‘আমি মালিঙ্গার সঙ্গে কথা বলেছি, ও খেলা চালিয়ে যাবে বলেই জানিয়েছে।’

মার্শের বদলি হ্যান্ডসকম
স্পোর্টস ডেস্ক : চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শ। তার পরিবর্তে মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকমকে দলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। গতপরশু এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে আইসিসি।
ঐদিনই নেটে অনুশীলনের সময়ে সতীর্থ প্যাট কামিন্সের বলে কব্জিতে চোট পান ৩৫ বছর বয়সী মার্শ। চোট সারাতে অস্ত্রোপচারের প্রয়োজন হবে।

২৮ বছর বয়সী হ্যান্ডসকম এ পর্যন্ত ২১টি ওয়ানডে খেলেছেন। একটি সেঞ্চুরির পাশাপাশি করেছেন চারটি ফিফটি। অনুশীলনে সতীর্থ মিচেল স্টার্কের বলে হাতে চোট পান গেøন ম্যাক্সওয়েলও। আজ প্রাথমিক পর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচে তাকে পেতে আশাবাদী কোচ জাস্টিন ল্যাঙ্গার।



 

Show all comments
  • Fariha Siddique ৬ জুলাই, ২০১৯, ২:০৭ এএম says : 0
    শ্রীলঙ্কায় খেলা বর্জণ করা উচিত।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৬ জুলাই, ২০১৯, ২:০৮ এএম says : 0
    শ্রীলঙ্কায় মুসলিমরা ব্যাপকভাবে নিপীড়ত বঞ্চিত হচ্ছে তখন ইএই সফরে যাওয়া ঠিক হবে না।
    Total Reply(0) Reply
  • তানিম আশরাফ ৬ জুলাই, ২০১৯, ২:১০ এএম says : 0
    শ্রীলঙ্কায় যাওয়া আগে সরকারের পক্ষ থেকে সার্বক্ষণিক নিরাপত্তা বিষয়টি নিশ্চিত করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন