Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

রহনপুর পর্যন্ত রেল পথ স্থাপনের দাবিতে মানববন্ধন

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৩:৩৮ পিএম

বগুড়ার সান্তাহার জংশন ষ্টেশন থেকে রাজশাহীর রহনপুর পর্যন্ত একশো কিলোমিটার রেললাইন স্থাপন, আব্দুলপুর খেকে পঞ্চগড় পর্যন্ত ডবল লাইন নির্মাণ ও বৃহত্তর সান্তাহার সান্তাহার জংশন ষ্টেশনে আন্তঃনগর পঞ্চগড় ট্রেনের যাত্রা বিরতীর দাবি বাস্তবায়নের লক্ষে নওগাঁর একুশে পরিষদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

শনিবার সান্তাহার জংশন ষ্টেশনের ৩ নম্বর প্লাটফরমে বেলা ১১টা খেকে বেলা ১২টা পর্যন্ত এ কর্মসুচি পালন করা হয়। একুশে পরিষদ সংগঠনের সভাপতি এ্যাডঃ আব্দুল বারীর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্যে রাখেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক এম এম রাসেল, সান্তাহার পৌরসভার সাবেক মেয়র ফিরোজ মোঃ কামরুল হাসান, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, প্রভাষক রবিন,প্রভাষক মাসুদ রানা, সাংবাদিক মনসুর আলী ডাঃ শফি,পিন্ট প্রমুখ। বক্তারা বলেন তৎকালীন ইস্টার্ন বেঙ্গল ষ্টেট রেলওয়ে কর্তৃপক্ষ ১৯১০ সালে সান্তাহার-রহনপুর রেলপথ নির্মাণ প্রকল্প জরীপ কাজের জন্য মিঃ ডেলগ্রীনকে প্রধান করে একটি কমিটি গঠন করে। এরপর মিঃ ডেলগ্রীন প্রকল্পের জরীপ কাজ শেষ করে জরুরী ভিত্তিতে ওই রেলপথ প্রকল্প বাস্তবায়নের পক্ষে সুপারিশ করে রেল বিভাগে রিপোর্ট পেশ করেন। এরপর লাল ফিতায় গিট্টা প্রকল্পটির ফাইলে। বক্তারা অবিলম্বে উল্লেখিত দাবি বাস্তবায়নের জন্য প্রধান মন্ত্রী এবং রেল বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন