Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সিরাজগঞ্জে বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৫:১৯ পিএম

সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামের নবম শ্রেণির এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। শুক্রবার রাতে কনের বাড়িতে অভিযান চালিয়ে তিনি এ বিয়ে বন্ধ করেন।

আদালত সূত্রে জানা যায়, পৌর এলাকার শাহেদনগর ব্যাপারীপাড়া মহল্লার কোরবান আলীর মেয়ে ও স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী অন্তরা খাতুনের(১৪) সাথে কালিয়া হরিপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রমের চান মিয়ার ছেলে রুবেল হোসেনের(৩৫) বিয়ের আয়োজন চলছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে কনের বাড়িতে অভিযান চালালে কাজী কৌশলে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর রুবেল হোসেন ও কনের বাবা কোরবান আলীকে ৫০হাজার টাকা করে এবং বরের ভাই সাগরকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। এসময় কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে

১২ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ