Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জুটি ভাঙলেন কুলদিপ

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৬:২৫ পিএম

ম্যাথুস-থিরিমান্নের ১২৪ রানের জুটি ভেঙে দিলেন কুলদিপ। ব্যক্তিগত ৫৩ রানে জাদেজার ক্যাচে পরিনত করে থিরিমান্নেকে ফেরান তিনি। ম্যাথুস ৭০ রানে ও ধনাঞ্জয়া ৩ রানে খেলছেন।

দলীয় সংগ্রহ ৩৮ ওভারে ৫ উইকেটে ১৮২ রান।

ম্যাথুস-থিরিমান্নের ব্যাটে এগোচ্ছে শ্রীলঙ্কা

ফার্নান্দোর বিদায়ে চাপে পড়েছিলো লঙ্কানরা। সেই চাপ ধীরে ধীরে কেটে গেছে ম্যাথুস-থিরিমান্নের শতরানের জুটিতে। ম্যাথুস ৫৭ রানে ও থিরিমান্নে ৪৭ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩৫ ওভারে ৪ উইকেটে ১৫৯ রান।

ফিরে গেলেন ফার্নান্দোও

একের পর এক উইকেট পতণের পর পান্ডিয়ার স্লোয়ারে ফিরে গেলেন ফার্নান্দোও। আউট হওয়ার আগে তিনি ২০ রান করেন। ম্যাথুস ২ রানে ও থিরিমান্নে ০ রানে খেলছেন।

দলীয় সংগ্রহ ১২ ওভারে ৪ উইকেটে ৫৫ রান।

প্রথম ওভারেই মেন্ডিসকে ফেরালেন জাদেজা

বিশ্বকাপে এবারের আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে প্রথম ওভারেই মেন্ডিসকে স্ট্যাম্পিংয়ের মাধ্যমে আউট করেন জাদেজা। মাত্র ৩ রান করেই ফেরেন তিনি। ফার্নান্দো ২০ রানে ও ম্যাথুস ১ রানে খেলছেন।

দলীয় সংগ্রহ ১১ ওভারে ৩ উইকেটে ৫৪ রান।

বুমরাহের দ্বিতীয় শিকার কুশল

করুনারত্নের পর এবার আরেক ওপেনার কুশলকেও ধোনির হিাতে তুলে দিলেন বুমরাহ। ফেরার আগে তিনি ১৪ বলে ১৮ রান করেন। ফার্নান্দো ১৮ রানে ও মেন্ডিস ১ রানে অপরাজিত আছেন।

দরীয় সংগ্রহ ৮ ওভারে ২ উইকেটে ৪৯ রান।

করুনারত্নেকে ফেরালেন বুমরাহ

ইনিংসের চতুর্থ ওভারেই ১০ রান করা করুনারত্নেকে ধোনির গ্লাভসে পুরে বিদায় করেন বুমরাহ। কুশল ৭ রানে ও ফার্নান্দো ০ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৪ ওভারে ১ উইকেটে ১৭ রান।

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্তে নিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ভরতীয় অধিনায় বিরাট কোহলিও টসে জিতলে ব্যাটিং নিতেন বলে জানিয়েছেন। লঙ্কান দলে পরিকবর্ত আছেন একটি। থিসারা পেরেরা দলে ফিরেছেন। অন্যদিকে ভারতীয় দলে চাহাল ও শামির পরিবর্তে খেলছেন কুলদিপ ও জাদেজা।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), আভিঙ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, কাসুন রাজিথা, থিসারা পেরেরা।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ঋশভ পান্ত, মহেন্দ্র ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হান্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার, কুলদিপ যাদব, জসপ্রিত বুমরাহ।

শীর্ষে যাওয়ার লড়াইয়ের ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

বিশ্বকাপের ৪৪তম ম্যাচে শীর্ষে যাওয়ার লড়াইয়ে ভারত খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। লিডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। লঙ্কানদের বিপক্ষে এই ম্যাচ জিতলে ভারত চলে যাবে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে। অবশ্য তাদের প্রার্থনা করতে হবে দিনের অন্য ম্যাচে অস্ট্রেলিয়ার হারের। অন্যদিকে লঙ্কানরা ইতিমধ্যেই শেষচারের আশা হারিয়ে ফেলেছে।

পরিসংখ্যান:

ভারত-শ্রীলঙ্কা মুখোমুখি লড়াইয়ে ভারত এগিয়ে থাকলেও বিশ্বকাপের মহারণে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

ওয়ানডেতে:

ম্যাচ: ১৫৮

ভারত জয়ী: ৯০

শ্রীলঙ্কা জয়ী: ৫৬

টাই: ১

পরিত্যক্ত: ১১

বিশ্বকাপে:

ম্যাচ: ৮

শ্রীলঙ্কা জয়ী: ৪

ভারত জয়ী: ৩

পরিত্যক্ত: ১

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন