Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সেঞ্চুরি করেই ফিরলেন ডু প্লেসিস

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৯:৩২ পিএম

এবারের আসরে প্রথম আটটি ম্যাচে কোন প্রোটিয়া ব্যাটসম্যান সেঞ্চুরির দেখা পাননি। এবার প্রোটিয়াদের সেই সেঞ্চুরি খরা কাটালেন ডু প্লেসিস। মাত্র ৯৩ বলে তিনি দেখা পেয়ে যান শতরানের। কিন্তু তার পরের বলেই স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ডুসেন ৬০ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৪৩ ওভারে ৩ উইকেটে ২৬৫ রান।

ডু প্লেসিসের ব্যাটে এগোচ্ছে প্রোটিয়ারা

ডি ককের বিদায়ের পরেইনিংসের হাল ধরেছেন ডু প্লেসিস। ব্যক্তিগত অর্ধত রান পূর্ণ করে ডুসেনের সঙ্গে ৬৫ রানের জুটি বেঁধেছেন তিনি। ডু প্লেসিস ৫৩ রানে ও ডুসেন ২৪ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩২ ওভারে ২ উইকেটে ১৭৯ রান।

লায়নের দ্বিতীয় শিকার ডি কক

ব্যক্তিগত অর্ধশত রান পূর্ণ করে আর ইনিংস লম্বা করতে পারলেন না ডি কক। ৫১ বলে ৫২ রান করে লায়নের বলে স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ডু প্লেসিস ১৬ রানে অপরাজিত আছেন।

১৭.৪ ওভারে ২ উইকেটে সংগ্রহ ১১৪ রান।

দুর্দান্ত জুটি ভাঙলেন লায়ন

আমলার ইনজুরির কারনে ডি ককের সঙ্গে উদ্বোধনী জুটিতে নামেন মারক্রাম। দুর্দান্ত শুরু করেছেন দুই ব্যাটসম্যান। তবে ব্যক্তিগত ৩৪ রানে মারক্রাম লায়নের বলে স্ট্যাম্পিং হলে ভেঙে যায় ৭৯ রানের জুটি। ডি কক ৩৮ রানে ও ডু প্লেসিস ৪ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১৩ ওভারে ১ উইকেটে ৮৪ রান।

টস জিতে ব্যাটিংয়ে দক্ষিন আফ্রিকা

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দক্ণি আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়েছেন তিনিও টসে জিতলে ব্যাটিং নিতেন এবং তার দল আজ অপরিবর্তিত। আমলার ইনজুরির কারনে তার পরিবর্তে খেলছেন শামসি।

শীর্ষস্থান ধরে রাখার লড়াই অস্ট্রেলিয়ার

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রাখার লড়াইয়ে আসরের শেষ (৪৫তম ) ম্যাচে দক্ষিন আফ্রিকার মুখোমুখি অস্ট্রেলিয়া। এবারের আসরের প্রথম দল হিসেবে সেমি ফাইনাল নিশ্চিত করা দলটি পয়েন্ট টেবিলে রয়েছে এক নম্বর অবস্থানে। অন্যদিকে দক্ষিন আফ্রিকার আরও আগেই আসর থেকে নিজেদের বিদায় নিশ্চিত করেছে। আজকের ম্যাচ জিতলে অস্ট্রেলিয়া শেষ করবে শীর্ষস্থানে থেকেই।

পরিসংখ্যান:

অস্ট্রেলিয়া-দক্ষিন আফ্রিকার মুখোমুখি শততম ম্যাচে প্রায় সমানে সমানে লড়াই করছে দল দুটি। অবশ্য এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

ওয়ানডেতে:

ম্যাচ: ৯৯

অস্ট্রেলিয়া জয়ী: ৪৮

দক্ষিন আফ্রিকা জয়ী: ৪৭

টাই: ৩

পরিত্যক্ত: ১

বিশ্বকাপে:

ম্যাচ: ৫

অস্ট্রেলিয়া: ৩

দক্ষিন আফ্রিকা: ১

টাই: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন