Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

৪৮ বছরেও কৃষক শ্রমিক ন্যায্য অধিকার পায়নি

মুফতী ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, ‘খাই খাই’ রাজনীতির কারণে কৃষক-শ্রমিক মেহনতি মানুষ ৪৮ বছরেও ন্যায্য অধিকার পায়নি। সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে কৃষক শ্রমিক মেহনতি মানুষ আজ অসহায়।

গতকাল শনিবার বিকেলে ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত মহানগর ও থানা দায়িত্বশীল তারবিয়তে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ আশরাফ আলী আকনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা লোকমান হোসেন জাফরী, শহিদুল ইসলাম কবির, এবিএম শেহাব উদ্দীন শেহাব, মাওলানা আবুল কালাম আজাদ, অধ্যাপক আব্দুল করীম, এডভোকেট আব্দুল বাসেত, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা শাহ জামাল উদ্দীন, আলহাজ্ব মোশাররফ হোসেন ও আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।
তিনি বলেন, আদর্শ জাতি গড়ার কারিগর শিক্ষক, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মাদকমুক্ত দেশ গড়ার দায়িত্বে নিয়োজিত পুলিশসহ সরকারি কর্মকর্তাদের কেউ কেউ যখন অপরাধের সাথে জড়িত থাকার প্রমান গণমাধ্যমে প্রকাশিত হয় তখন দেশের ভবিষ্যত নিয়ে দেশবাসী শঙ্কিত হয়। অপরদিকে গ্যাসের মূল্য বৃদ্ধিতে জনদুর্ভোগ বাড়বে।
সভাপতির বক্তব্যে আশরাফ আলী আকন বলেন, ইসলামী শ্রমনীতির অভাবে কৃষক-শ্রমিক মেহনতি মানুষ অধিকার হারা। শ্রমিকের অধিকার প্রতিষ্ঠায় ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠায় শ্রমিকদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক শ্রমিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ