Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

শিক্ষার্থীদের মূল্যবোধ সৃষ্টিতে জোর দেয়া হচ্ছে

চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে শিক্ষার্থী উচ্চ শিক্ষা নিবে না তারও কর্মসংস্থানের ব্যবস্থা নেয়া হচ্ছে। শনিবার দুপুরে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, সরকার কারিগরি শিক্ষার ওপর জোর দিচ্ছে। কোনো শিক্ষার্থী যে পর্যায়ে গিয়েই শিক্ষা বন্ধ করতে বাধ্য হয় কিংবা সিদ্ধান্ত নেয় যে সে আর উচ্চ শিক্ষা নেবে না, তারও যেন কর্মসংস্থানের সুযোগ থাকে শিক্ষা পদ্ধতিতে সে ব্যবস্থা নেয়া হচ্ছে। দীপু মনি আরো বলেন, শিক্ষার্থীরা ভাষা, গনিত, বিজ্ঞান ও আইসিটি বিষয়ে যেমনি দক্ষতা অর্জন করবে তেমনি মনবিকতা দেশপ্রেম মূলবোধও শিখবে।

এ সময় চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান খান, চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, জেলা ছাত্রলীগ সভাপতি আতাউর রহমান পারভেজসহ দলীয় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মি উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে স্বেচ্ছাধীন তহবিল থেকে গরীব অসহায়দের মধ্যে চেক বিতরণ করেন। বিকেল ৫টায় মন্ত্রীর বাসভবনে নির্বাচনী এলাকার জনসাধারণ ও দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ