Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

ঢাবি ছাত্রকে পুলিশে সোপর্দ

ছাত্রীদের হয়রানি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে একাধিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রক্টরিয়াল বডির মাধ্যমে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।
অভিযুক্ত শিক্ষার্থীর নাম আব্দুল ওয়াহেদ। তিনি আরবী বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। ভুক্তভোগী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সূত্রে জানা গেছে, ওয়াহেদ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে উত্যক্ত করে। তিনি নারীদের টার্গেট করে বিভিন্ন মেসেজ দেন। মেসেজের জবাব না পেলে কুরুচিপূর্ণ মেসেজ দিয়ে গালিগালাজ করেন। এছাড়া ঢাকার বাইরের এক মেয়েকে তুলে নিয়ে আসার হুমকিও দেন ওয়াহেদ।
সূত্রে জানা যায়, ওয়াহেদ এর আগেও একই পদ্ধতিতে নারীদের নিপীড়ন করেছে। গত বছর ঢাবির এক ছাত্রীকে উত্যক্ত করায় ওয়াহেদের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় কিছুদিন জেলও খাটেন তিনি। থানায় সোপর্দ করার পর তার ফেসবুক আইডি ডিসেবল করে দেয়া হয়।

ভুক্তভোগী এক ছাত্রী বলেন, গতকাল আব্দুল ওয়াহেদের এক পোস্টে আমার বান্ধবী কমেন্ট করে। কমেন্টের জবাবে ওয়াহেদ তাকে গালাগাল করে। পরে ম্যাসেঞ্জারে বারবার ফোন, থ্রেট দেয়। লাইভে এসে বিভিন্ন ধরণের হুমকি দেয়। তবে নিজের বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করেছেন ওয়াহেদ। পুলিশে সোপর্দ করার আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, মেয়েদের কাছে কি মধু আছে? তারাই আমাকে উত্যক্ত করেছে। তিনি ওইসব মেয়েদের বিরুদ্ধে মামলা করবেন বলেও জানান। ওয়াহেদের বিষয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির এস আই সাহেব আলী বলেন, তাকে এখন ফাঁড়িতে নিয়ে যাওয়া হচ্ছে, যেহেতু তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাই প্রক্টরের সাথে কথা বলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এসব বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো গোলাম রব্বানীকে ফোন দেয়া হলেও তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশে সোপর্দ

১৭ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ