Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সউদীতে অসুস্থ হাজীদের সেবা নিশ্চিত করতে হবে

সাংবাদিকদের ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সউদী আরবে হাজিদের সেবা দিতে যাওয়া মেডিক্যাল ডেলিগেটকে পয়সা হালাল করে খেতে হবে। মেডিক্যাল টিমের প্রত্যেক সদস্যকেই অসুস্থ হাজিদের সেবাদানে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। হাজিদের সেবাদানে গাফলতি বরদাশত করা হবে না।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর আশকোণাস্থ হজ ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময়ে আরো উপস্থিত ছিলেন, হজ অফিসের পরিচালক হজ সাইফুল ইসলাম, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম যুগ্ম-মহাসচিব মাওলানা ফজলুর রহমান ও হাবের অর্থ সচিব আব্দুল কাদের মোল্লা।


প্রতিমন্ত্রী বলেন, যারা সউদী আরবে হজ পোস্টিং পান বিগত বছরগুলোয় তাদের বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে। পূর্ব অভিজ্ঞতার আলোকে এবার চিকিৎসক নার্সসহ সব বিভাগের ডেলিগেটদের সঙ্গে বৈঠক করা হয়েছে। হাজিদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে তাদের প্রতি কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। তারা যত বড় কর্মকর্তাই হোক, দায়িত্ব তাদের পালন করতেই হবে। এর জন্য প্রত্যেককে পারিশ্রমিক দেয়া হয়। দয়া করে সেটি হালাল করে নেবেন তারা। পরিচালক হজ জানান, হজযাত্রীর অভাবে কোনো হজ ফ্লাইট খালি যাওয়ার সম্ভাবনা নেই। তিনি বলেন, গত ৪ জুলাই থেকে ভোর রাত পর্যন্ত বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের হজ ফ্লাইট যোগ সর্বমোট ১৪ হাজার হজযাত্রী সউদী আরবে পৌঁছেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ