Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দেশব্যাপী বাম জোটের অর্ধদিবস হরতাল চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১০:০৯ এএম

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকে দেশব্যাপী অর্ধদিবস হরতাল চলছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল দুপুর ২টা পর্যন্ত চলবে।
হরতালের সমর্থনে ইতোমধ্যে রাজধানীসহ দেশের বেশকিছু এলাকায় মিছিল ও পিকেটিং হয়েছে।
এর মধ্যে পল্টনে মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। পল্টন থেকে মিছিলটি গুলিস্তান হয়ে বাহাদুর শাহ পার্কের দিকে গেছে। এ সময় পিকেটাররা কয়েকটি গাড়ি ভাংচুর করে। পরে পুলিশ জলকামান ও প্রিজন ভ্যান নিয়ে পল্টন মোড়ে অবস্থান নেয়।
বাম নেতারা জানান, হরতালের সমর্থনে আয়োজিত মিছিলে খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ হামলা চালিয়েছে। সেইসঙ্গে তাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেন তারা।
মিছিলে বাম গণতান্ত্রিক জোটের নেতা সাইফুল হক বলেন, স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে জনগণ। পুলিশ দিয়ে হামলা করে হরতাল ঠেকানো যাবে না।
মিছিলে অংশ নেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা, এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, সিপিবির রুহিন হোসেন প্রিন্সসহ অসংখ্য নেতাকর্মী। অন্যদিকে শাহবাগ মোড়ে সড়ক বন্ধ করে দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।
উল্লেখ্য, বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি এ হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে। পুরোপুরি সমর্থন জানিয়েছে গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য, বাংলাদেশ ন্যাপ, গণতান্ত্রিক বাম ঐক্য এবং ক্ষেতমজুর সমিতি।



 

Show all comments
  • রুবেল ৭ জুলাই, ২০১৯, ৫:৪১ পিএম says : 0
    সরকারের উচিৎ সাধারণ মানুষের কথা ভেবেচিন্তে গ্যাসের দাম না-বাড়িয়ে তিতাসগ্যাস এর দুর্নীতি বন্ধ করা উচিৎ
    Total Reply(0) Reply
  • রুবেল ৭ জুলাই, ২০১৯, ৫:৪৫ পিএম says : 0
    সরকারের উচিৎ সাধারণ মানুষের কথা ভেবেচিন্তে গ্যাসের দাম না-বাড়িয়ে তিতাসগ্যাস এর দুর্নীতি বন্ধ করা উচিৎ গ্যাসের মুল্য বৃদ্ধি নয় তিতাসগ্যাস এর দুর্নীতি বন্ধ করুনঃ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ