Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আজ থেকে রাজধানীর তিন রুটে রিকশা চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১০:২৭ এএম | আপডেট : ১০:৩১ এএম, ৭ জুলাই, ২০১৯

রাজধানীর তিন রুটে আজ রোববার থেকে বন্ধ হচ্ছে রিকশা চলাচল। কুড়িল বিশ্বরোড হয়ে রামপুরা-বাড্ডা-সায়েদাবাদ, গাবতলী-আসাদগেট-মিরপুর রোড হয়ে আজিমপুর ও সিটি কলেজ থেকে শাহবাগ পর্যন্ত সড়কে রিকশা, ব্যাটারি চালিত রিকশা ও লেগুনা চলাচল করতে দেয়া হবে না।

এর আগে গেল বুধবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটির নগর ভবনে ঢাকা ট্রাফিক সমন্বয় কমিটির সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন রিকশা বন্ধের কথা জানান। সেসময় তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে ওই সড়কগুলো কোনও রিকশা চলাচল করবে না। এই রিকশা চলাচল বন্ধের জন্য নাগরিকদের চলাচলে যেন সমস্যা না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, রিকশা বন্ধের ফলে যানবাহন পেতে যাত্রীরা যেন সমস্যায় না পরে সেজন্য পরিবহন মালিক সমিতি এবং বিআরটিসি পর্যাপ্ত বাস সার্ভিসের ব্যবস্থা করবে। এছাড়া পথচারীদের চলাচল নির্বিঘ্ন করতে সড়কের দু’পাশে ফুটপাত দখলমুক্ত করতে ঢাকার দুই সিটি করপোরেশন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ