Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

রিকশা না থাকায় তিন সড়কে কমেছে যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১:২১ পিএম

রাজধানীর তিন সড়কে চলাচল করছে না রিকশা। ফলে কিছুটা যানজট কমেছে। মূল সড়ক ছেড়ে ভেতরের গলিগুলোতে ভিড় জমিয়েছেন রিকশাচালকরা। রোববার সকালে কুড়িল, নতুন বাজার, বাড্ডা, রামপুরা, মালিবাগ রেলগেট, খিলগাঁও হয়ে সায়েদাবাদের সড়কে রিকশা চলাচল করতে দেখা যায়নি। সড়কগুলোতে অন্য দিনের তুলনায় কম যানজট দেখা গেছে।

গত ৩ জুলাই রাজধানীর নির্দিষ্ট মূল সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। প্রাথমিকভাবে গাবতলী থেকে আসাদগেট হয়ে আজিমপুর ও সায়েন্স ল্যাব থেকে শাহবাগ পর্যন্ত রিকশা চলাচল করবে না। এ ছাড়া কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা হয়ে খিলগাঁও-সায়েদাবাদ পর্যন্ত রিকশাসহ অন্যান্য অবৈধ ও অননুমোদিত যানবাহন চলাচল নিষিদ্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ডিটিসিএর (ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটি) এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এরই ধারাবাহিকতায় শনিবার (৬ জুলাই) এক সংবাদ সম্মেলনে সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন কুড়িল থেকে মালিবাগ এবং গাবতলী থেকে আসাদগেট পর্যন্ত প্রধান সড়কে রিকশা চলাচল না করার জন্য রিকশা মালিক, চালকদের প্রতি আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। সেই সঙ্গে জানানো হয়, এ বিষয়ে তদারকি করতে মনিটরিং টিম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার বলেন, ‘ঘোষণা অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আওতাধীন যেসব সড়কে রিকশা চলাচল বন্ধ করা হয়েছে সেসব সড়কে মনিটরিং করার জন্য দুইজন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।’



 

Show all comments
  • ghjvbnmn ৭ জুলাই, ২০১৯, ৩:২৩ পিএম says : 0
    good
    Total Reply(0) Reply
  • ghjvbnmn ৭ জুলাই, ২০১৯, ৩:২৪ পিএম says : 0
    it is not good
    Total Reply(0) Reply
  • ash ৯ জুলাই, ২০১৯, ৫:৫৯ এএম says : 0
    PORJAYKROME DHAKHA, CHITAGONG, KHULNA,BARISAL, KUMILLA,SILHET ER SHOB MAIN ROAD THEKE RIKSHA TULE DEWA WCHITH ! ONLY VITORER CHOTO CHOTO RASTA GULO TE RIKSHA CHOLTE PARBE, JEMON SINGAPUR, SINGAPUR ER SYSTEM E FLOW KORA WCHITH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ