Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

পুতিনের আমন্ত্রণে রাশিয়া যাচ্ছেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ৪:০৭ পিএম

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে রাশিয়া সফরে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী সেপ্টেম্বরে ইস্টার্ন ইকোনমিক ফোরামে যোগ দিতে তাকে আমন্ত্রণ জানিয়েছেন পুতিন। খবর ডন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, সম্প্রতি অনুষ্ঠিত সাংহাই সহযোগিতা সম্মেলনের (এসসিও) সময় ইমরান খানকে রাশিয়ায় আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেখানে পুতিনের বিশেষ অতিথি হিসেবে যোগ দেবেন ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষমতায় আসার পর জানিয়েছিলেন, পাকিস্তানের নাগরিকদের জীবনযাত্রার মানোন্নয়ন তার সরকারের অন্যতম লক্ষ্য। সেই লক্ষ্যেই কাজ করতে চাইছে পাক সরকার।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে ডন অনলাইন জানিয়েছে, সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া সাংহাই সহযোগিতা সম্মেলনের(এসসিও) সময় ইমরান খানকে এ আমন্ত্রণ জানিয়েছেন পুতিন। এসসিওতে দুই নেতাই অংশ নিয়েছিলেন। সাংহাই সম্মেলনের ফাঁকে ইমরানের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন রুশ প্রেসিডেন্ট।

এছাড়া আগামী ২২ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসতে ওয়াশিংটন সফরে যাবেন ইমরান খান। সম্প্রতি দুই দেশের মধ্যকার সম্পর্কের অবনতির দরুন এটাকে এক বিরল সফরই বলা হচ্ছে। ক্ষমতায় আসার পর এই প্রথম যুক্তরাষ্ট্র সফরে যাবেন ক্রিকেট থেকে রাজনীতি এসে প্রধানমন্ত্রী হওয়া ইমরান খান। দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক পুনরুদ্ধারে দুই নেতা আলোচনা করবেন বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন


আরও
আরও পড়ুন