Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনিয়োগ শিক্ষা নিয়ে আন্তর্জাতিক সম্মেলন কাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ৬:৩৮ পিএম

বাংলাদেশে প্রথমবারের মতো বিনিয়োগ শিক্ষা নিয়ে আন্তর্জাতিক সম্মেলন হচ্ছে আগামীকাল সোমবার (৮ জুলাই)। রাজধানীর সোনারগাঁও হোটেলে চার দিনের এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এশীয় উন্নয়ন ব্যাংক-এডিবির আবাসিক প্রতিনিধি মনমোহন প্রকাশ এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেন উপস্থিত থাকবেন।

শনিবার (৬ জুলাই) বিএসইসি এবং এডিবি যৌথভাবে এক সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ এ তথ্য জানান। তিনি বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো বিনিয়োগ শিক্ষা নিয়ে আন্তর্জাতিক সম্মেলন হচ্ছে। এতে জাপান, নেপাল, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্সসহ ৯টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। সম্মেলনে বিভিন্ন দেশে কিভাবে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয় তা বিনিময় হবে।

বিএসইসির আরেক নির্বাহী পরিচালক সাইফুর রহমান বলেন, বাংলাদেশের হয়ে আমরা বিভিন্ন দেশে শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করেছি। এবার নিজেরাই আয়োজন করতে যাচ্ছি। এটা দীর্ঘদিনের চেষ্টা ছিল।

সম্মেলনে বিভিন্ন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। এতে দেশ ও বিদেশের বিশেষজ্ঞরা তাদের মতামত তুলে ধরবেন। সম্মেলনের প্রথম দিনে বাংলাদেশীদের ফিনান্সিয়াল রিলেটেড বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হবে। ব্যাংক, অ্যসেট ম্যানেজমেন্ট কোম্পানি, শেয়ার মার্কেটের সঙ্গে সম্পৃক্তরা এতে অংশ নেবেন। আগামী বৃহস্পতিবার শেষ হবে এই সম্মেলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ