Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

অ্যাশেজের আগেই আরেক অ্যাশেজ

সেমিতে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ৯:৫৫ পিএম

বিশ্বকাপের দীর্ঘ গ্রুপ পর্ব শেষ হয়েছে শনিবার। সেই কবে ৩০ মে ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। পরশু অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে সেই দক্ষিণ আফ্রিকাই শেষ করল বিশ্বকাপের গ্রুপ পর্ব।

তিন ম্যাচ আগেই সেমিফাইনালের আশা শেষ হয়ে যাওয়ার পরও এমন দীর্ঘ অপেক্ষা নির্ঘাত ভালো লাগেনি প্রোটিয়াদের। তবুও অন্তত বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারানোর সুখস্মৃতি নিয়ে দেশে যেতে পারছে ‘চোকার’ খ্যাত দলটি।

তাদের এই সুখস্মৃতিই অস্ট্রেলিয়ার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। এই হারে শীর্ষস্থান খুইয়েছে অ্যারন ফিঞ্চের দল। ফলে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকেই গ্রুপ পর্ব শেষ করেছে দিনের অপর ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেয়া ভারত।

তাতে করে ১১ পয়েন্ট পাওয়া তুলনামূলক ‘সহজ’ নিউজিল্যান্ডকে সেমিফাইনাল প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বিরাট কোহলিরা। আগামী ৯ জুলাই ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে দুই দল।

শেষ দিনের এই হিসেবের সুবাদেই আগামী মাসে শুরু হতে যাওয়া অ্যাশেজের আগেই আরও একবার দেখা হয়ে যাচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার। আগামী ১১ জুলাই এজবাস্টনে মুখোমুখি হবে দুই দল।

এর আগে লর্ডসে গত ২৫ জুন দেখা হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। সে ম্যাচে অস্ট্রেলিয়া অনায়াস জয় পেয়েছিল। চোটের কারণে সেমিফাইনালের আগে মূল একাদশের দুই নিয়মিত খেলোয়াড় ইসমান খাজা ও মার্কাস স্টয়নিসকে হারিয়ে অস্ট্রেলিয়ার জন্য সেটার পুনরাবৃত্তি করা কঠিন হবে।

আর দেড় মাস দীর্ঘ বিশ্বকাপের চূড়ান্ত বিজয়ীর নাম জানা যাবে ১৪ জুলাই। ক্রিকেটতীর্থ লর্ডসের ফাইনাল দিয়েই শুরু হবে নতুন বিশ্বজয়ীর চার বছরের রাজত্ব।

বিশ্বকাপের বাকি থাকা সূচি

-------------------------

প্রথম সেমিফাইনাল, ওল্ড ট্রাফোর্ড
ভারত-নিউজিল্যান্ড
৯ জুলাই, বেলা সাড়ে ৩টা

দ্বিতীয় সেমিফাইনাল, এজবাস্টন
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড
১১ জুলাই, বেলা সাড়ে ৩টা

ফাইনাল, লর্ডস
দুই সেমিফাইনাল বিজয়ী
১৪ জুলাই, বেলা সাড়ে ৩টা

*প্রতিটি ম্যাচ শুরু বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়
দেখা যাবে : বিটিভি, মাছরাঙা, গাজী, স্টার স্পোর্টস ১ ও ২



 

Show all comments
  • Rubel islam ১০ জুলাই, ২০১৯, ১১:০৫ এএম says : 0
    Bd nai abar world cup
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন