Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুরমা তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

সিলেটের সুরমা তীরবর্তী এলাকায় অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট গুড়িয়ে দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক), জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে কাজিরবাজার এলাকায় অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদে যৌথ অভিযানে নামে প্রশাসন। সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলী আলী আকবরকে সাথে নিয়ে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃস্টফার হিমেল রিছিল।
এ সময় কাজিরবাজার খেয়াঘাট এলাকায় ৩৩ টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। এছাড়া মাছবাজার এলাকায় আরো অন্তত ৩০ টিসহ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। সে সাথে অন্যান্য অবৈধ স্থাপনা মালিকদেরকে জায়গা খালি করে দিতে সতর্ক করা হয়েছে।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট খৃস্টফার হিমেল রিছিল জানান- এর আগে অবৈধ দখলদারদেরকে জায়গা খালি করতে নোটিশ প্রদানের পাশাপাশি গত ৩ দিন আগে মাইকিং করা হয়। এসবে কাজ না হওয়ায় অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। তিনি বলেন- নদীতীর দখল করে কোনো অবৈধ স্থাপনা থাকবে না। উচ্ছেদ শুরু হয়েছে, নদীতীর দখলমুক্ত করার আগ পর্যন্ত উচ্ছেদ চলবে।
উচ্ছেদ অভিযানে পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধি, সিসিক ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, কোতোয়ালী থানার ওসি মো. সেলিম মিয়া, ওসি (তদন্ত) রীতা বেগমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুরমা তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ