Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোয়া ৩ কেজি স্বর্ণসহ চীনা নাগরিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮টি স্বর্ণবারসহ এক চীনা নাগরিককে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা। গতকাল রোববার বেলা ১১টায় দুবাই থেকে ইকে-৫৮২ ফ্লাইটযোগে আগত জিয়ান জু নামে ওই চীনা নাগরিকের কাছ থেকে সোয়া তিন কেজি স্বর্ণ জব্দ করা হয়। এ ব্যাপারে শুল্ক আইনে যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে ইকে-৫৮২ বিমানে আগত যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এমন খবরে কাস্টমস গোয়েন্দা দল ওই ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে যাত্রীকে শনাক্ত করা হয় এবং নজরদারিতে রাখা হয়। ওই যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। প্রথমে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে তার ল্যাগেজ স্ক্যানিং করে ধাতব বস্তুর অস্তিত্ব মেলে।

তিনি আরো বলেন, যাত্রীর ল্যাগেজ ব্যাগেজ কাউন্টারে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হলে তিনটি চার্জার লাইটের ব্যাটারির মধ্যে ২৮টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন সোয়া তিন কেজি। জব্দকৃত স্বর্ণের মূল্য এক কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ