Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরের রামগতিতে শালিস বৈঠকে হামলা, শিক্ষক- ছাত্রলীগসহ আহত-১০

লক্ষ্মীপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৬ পিএম

লক্ষ্মীপুরে রামগতির সুফির বাজারে শালিস বৈঠকে প্রতিপক্ষের লোকজনের ওপর হামলা চালিয়েছে অপরপক্ষ। এসময় মোটরসাইকেল ভাংচুর করা হয়। এতে স্কুল শিক্ষকসহ অন্তত উভয়পক্ষের ১০জন আহত হয়েছে। গুরুতর আহতদের মধ্যে স্কুল শিক্ষক ইকবাল হোসেন,রামগতি পৌর ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক সজিবুর রহমান সংগ্রাম,আকরাম হোসেন,মিজানুর রহমান ও মহিউদ্দিনকে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র ও অন্যদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মিজানুর রহমান,মহিউদ্দিন ও ইকবার হোসেনের অবস্থায় গুরুতর বলে জানিয়েছেন হাসপাতালের কর্তব্যররত চিকিৎসক। রোববার রাতে সুফির বাজারে এ হামলার ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন আহতরা জানায়, সুফির বাজারে দুইটি দোকান ঘর রয়েছে। ওই দোকানঘর নির্মানের কাজ করছিলেন তারা। ইতিমধ্যে আবদুর রব সুমন তার লোকজন ১ লাখ টাকা চাঁদাদাবী করে। দাবীকৃত চাঁদার কিছু টাকা পরিশোধ করা হয়েছে। বাকী টাকা না দেয়ায় শুক্রবার রাতে দোকানের বিদ্যুৎতের মিটারের তার ছিড়ে দেয় আবদুর রব সুমন। এ নিয়ে দু-পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। এর জের ধরে রোববার রাতে সুফির বাজারে সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম একটি শালিস বৈঠকের আয়োজন করে। ওই শালিস বৈঠকের মধ্যে আবুল কাশেম,তার ছেলে আবদুর রব সুমনের নেতৃত্বে ৩০/৪০জনের একদল সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। এতে ১০জন আহত হয় বলে দাবী করেন। এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবীও জানান তারা। তবে উল্টো পাল্টা অভিযোগ করছেন প্রতিপক্ষ আবুল কাশেমরা, তাদের দাবী, শালিস বৈঠক শুরু না হতে অতর্কিত হামলা চালানো হয় তাদের ওপর। এতে আবদুর রব সুমনসহ আহত হয় ৩জন। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দ্রুত গ্রেপ্তার করার দাবী জানান রামগতি উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন ভিপি হেলাল।
শালিস বৈঠকে উপস্থিত চরআলগীর সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম জানান, দু-পক্ষকে নিয়ে শালিস বৈঠকের আয়োজন করা হয়েছে। শালিস বৈঠক শুরু না হতে দু-পক্ষের মধ্যে হামলা,পাল্টা হামলা ও মারামারি শুরু হয়। এতে কয়েকজন আহত হয়। তবে প্রথমে হামলা চালায় আবদুর রব সুমনের লোকজন।
রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক জানান, এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোপ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • Corinne ১৭ ডিসেম্বর, ২০১৯, ১২:২৭ এএম says : 0
    I hope to give something back and help others like you aided me. https://mauss.ca
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ