Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সফরে ব্যায় কমাতে রাষ্ট্রদূতের বাসায় থাকবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ৩:৫৮ পিএম

যুক্তরাষ্ট্রে তিন দিনের সফরকালে খরচ বাঁচাতে কোনো হোটেলে উঠবেন না পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এই তিনদিন তিনি অবস্থান করবেন পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মাজিদ খানের বাসভবনে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতের বার্তা সংস্থা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস)।

পাকিস্তানের ডন নিউজের খবরে বলা হয়েছে, আগামী ২১শে জুলাই থেকে ইমরান খানের যুক্তরাষ্ট্র সফর শুরু হচ্ছে। এই সফরে ব্যায় উল্লেখযোগ্যভাবে কমাতে চান ইমরান খান। তাই তিনি রাষ্ট্রদূতের বাসভবনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য, কোনো বিদেশী সরকার প্রধান যুক্তরাষ্ট্রে অবতরণ করার পরই তার নিরাপত্তা দেখাশোনা করে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস। অন্যদিকে ওয়াশিংটনে যাতে যান চলাচল বিঘ্নিত না হয় তা নিশ্চিত করে সিটি প্রশাসন।

ওয়াশিংটন প্রতি বছর শতাধিক দেশের প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রীকে স্বাগত জানায়। এ সময় শহরের স্বাভাবিক জীবনযাত্রা যাতে ব্যাহত না হয় তা নিশ্চিত করতে এক্ষেত্রে সিটি প্রশাসনের সঙ্গে যৌথভাবে কাজ করে কেন্দ্রীয় সরকার। পাকিস্তানি রাষ্ট্রদূতের বাসা ওয়াশিংটনের কূটনৈতিক এলাকার একেবারে কেন্দ্রস্থলে। সেখানে ভারত, তুরস্ক ও জাপানসহ রয়েছে কমপক্ষে এক ডজন দেশের দূতাবাস।

সফরকালে সরকার প্রধানরা অসংখ্য বৈঠক করেন যুক্তরাষ্ট্রের কর্মকর্তা, আইনপ্রণেতা, মিডিয়া ও থিংক ট্যাংক প্রতিনিধিদের সঙ্গে। কিন্তু পাকিস্তানি রাষ্ট্রদূতের বাসভবনে এসব বৈঠকের জন্য পর্যাপ্ত জায়গার সংকুলান নেই। তাই ইমরান খান অতিথিদের সঙ্গে পাকিস্তান দূতাবাসে বৈঠক করবেন।



 

Show all comments
  • shamim ৮ জুলাই, ২০১৯, ৭:৩৬ পিএম says : 0
    Pakistan fakir ti, amder minister der janna plan o oppekha kare air port a!!!
    Total Reply(0) Reply
  • Afsan Himel@ ১৪ জুলাই, ২০১৯, ১:৩৮ পিএম says : 0
    স্যালুট বস
    Total Reply(0) Reply
  • Afsan Himel@ ১৪ জুলাই, ২০১৯, ১:৩৮ পিএম says : 0
    স্যালুট বস
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন