Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

তৌহিদের শিক্ষার অভাবে মানুষের ইহকাল পরকাল বরবাদ হচ্ছে -শাইখ ওলী উল্লাহ শাওকী

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ৫:৩৬ পিএম
বিশিষ্ট ইসলামী দায়ী মক্কা মুকাররামা ইসলামিক ফাউন্ডশনের ইসলাম প্রচারক আল্লামা শাইখ ওলী উল্লাহ শাওকী বলেন, তৌহিদের শিক্ষার অভাবে মানুষ শিরকে লিপ্ত হচ্ছে। এতে নষ্ট হচ্ছে মানুষের ঈমান আকিদা ও ইবাদত। নষ্ট হচ্ছে সমাজের শৃঙ্খলা। এক কথায় তৌহিদের শিক্ষার অভাবে মানুষ হারামে লিপ্ত হচ্ছে, ইহকাল পরকাল সবই বরবাদ হচ্ছে। 
কক্সবাজার শহর তলীর লিংক রোড ইমাম মুসলিম ইসলামিক সেন্টার 'চার ইমামের আকিদা অবলম্বনে সহজ তাওহীদ শিক্ষার' উপর সপ্তাহ ব্যাপী প্রশিক্ষন শেষে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ সভায় তিনি একথা বলেন।
হাফেজ মাওলানা মুবিনুল হকের সভাপতিত্বে ইমাম মুসলিম ইসলামিক সেন্টার মসজিদ কমপ্লেক্সে সোমবার দুপুরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, মক্কা মুকাররমা থেকে আগত বিশিষ্ট ইসলামি দায়ি আল্লামা শাইখ ওয়ালী উল্লাহ শাওকী।   
'চার ইমামের আকিদা অবলম্বনে সহজ তাওহীদ শিক্ষার' উপর সপ্তাহ ব্যাপী প্রশিক্ষনে কয়েক শত শিক্ষক-শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ইমাম মুসলিম ইসলামিক সেন্টার এর পরিচালক শাইখ ছলাহুল ইসলাম। তিনি বলেন, ইমাম মুসলিম ইসলামিক সেন্টার এই এলাকার মানুষের জন্য একটি আলোক বর্তিকা। এই সেন্টারে 
সহিহ আকিদা শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষা ও আধুনিক শিক্ষার রয়েছে চমৎকার সম্বনয়।
চার ইমামের আকিদা অবলম্বনে সহজ তাওহীদ শিক্ষার' উপর সপ্তাহ ব্যাপী এই প্রশিক্ষণ সম্বনয় করার জন্য তিনি শাইখ আল্লামা ওলী উল্লাহ শাওকীকে ধন্যবাদ জানান।  
প্রধান অতিথি আল্লামা ওলী উল্লাহ শাওকী বলেন, আজ আমাদের সমাজে তৌহিদের শিক্ষা কমেগেছে। এতে করে মানুষ শিরকে লিপ্ত হচ্ছে। এতে নষ্ট হচ্ছে মানুষের ঈমান আকিদা ও ইবাদত। নষ্ট হচ্ছে সমাজের শৃঙ্খলা। তৌহিদের শিক্ষার অভাবে মানুষ হারামে লিপ্ত হচ্ছে ইহকাল পরকাল সবই বরবাদ করছে। তিনি তৌহিদের শিক্ষাকে ব্যাপকভাবে প্রচারের আহবান জানান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক শামসুল হক শারেক, মাওলানা আবছার উদ্দিন চৌধুরী, হাফেজ মাওলানা ইউনুচ ফরাজী, মাওলানা হামেদ প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন