Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

এশিয়ান সিটিজ দাবায় ১৪ দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ৯:৩৩ পিএম

প্রথমবারের মতো ঢাকায় বসছে এশিয়ান সিটিজ দাবা দলগত চ্যাম্পিয়নশিপের আসর। আগামী ১৮ জুলাই শুরু এই টুর্নামেন্টে দশ দেশের ১৪টি দল অংশ নেবে। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশের তিনটি ও ভারতের দু’টি দল রয়েছে। অংশ নেয়া দলগুলো হলো- আফগানিস্তান, দুবাই, মালয়েশিয়ার শাহ আলম সিটি, শ্রীলংকা, পাকিস্তান, টিম কাঠমা-ু, ভারতীয় দাবা দল ও টিম ললিতপুর, চাইনিজ তাইপে, মঙ্গোলিয়া, ইরান এবং বাংলাদেশের গোপালগঞ্জ, বিএনএসসিবি ঢাকা দল ও চট্টগ্রাম সিটি দাবা দল। নিয়াজ মোর্শেদ ছাড়া বাংলাদেশের বাকি চার গ্র্যান্ডমাস্টার খেলবেন। ছাড়াও টুর্নামেন্টে আসছেন ইরানের তিন গ্র্যান্ডমাস্টার।

রাজধানীস্থ ফার্স হোটেলে দলগুলোর আবাসন ও খেলার আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে ৮০ লাখ টাকা। টাইটেল স্পন্সর হিসেবে থাকবে কে-এন হার্বার কনসোর্টিয়াম। বিজয়ী দলকে ৬ হাজার মার্কিন ডলার পুরস্কার দেয়া হবে।

সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। এ সময় সহ-সভাপতি গাজী সাইফুল তারেক এবং টুর্নামেন্টে কমিটির চেয়ারম্যান ও র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লে. কর্ণেল এমরানুল হাসান উপস্থিত ছিলেন। শামীম জানান, এশিয়ান দাবা ফেডারেশন ২৫ হাজার মার্কিন ডলার দিচ্ছে বাংলাদেশকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৮ জানুয়ারি, ২০১৯
২৩ অক্টোবর, ২০১৮
১৫ সেপ্টেম্বর, ২০১৮
২ জুন, ২০১৮

আরও
আরও পড়ুন