Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না হলে কঠোর আন্দোলন

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে দেশের জনগণ রাজপথে নেমে আসতে বাধ্য হবে। তিনি বলেন, সরকার একদিকে বাজেটে করের বোঝা চাপিয়ে দিয়েছে, অন্যদিকে ৩২.৮ শতাংশ গ্যাসের মূল্যবৃদ্ধি করে জনগণকে সীমাহীন দুর্ভোগে ফেলেছে। তিনি বলেন, তিতাসে প্রতিমাসে সাড়ে ১২ শতাংশ গ্যাস চুরি হয়। এই চুরি ও দুর্নীতি বন্ধ না করে সরকার জনগণের উপর এর দায় চাপিয়ে দিচ্ছে। গতকাল রোববার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের ভুল নীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না।
তিনি বলেন, বিইআরসি তার আইনি অবস্থান পরিহার করে জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুল নীতির সমর্থনে কাজ করছে।
তিনি বলেন, সরকার গ্যাসখাতের লুটপাট ও দুর্নীতি বন্ধ না করে বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত মড়ার উপর খাড়ার ঘাঁ। তিনি আরও বলেন, সিস্টেম লস, চুরি, দুর্নীতি ও লুটপাট বন্ধে কার্যকর উদ্যোগ নিলে গ্যাসের দাম বাড়াতে হবে না।


ওলামা-মাশায়েখ নগর সম্মেলন অনুষ্ঠিত
এদিকে,ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদের ঢাকা মহানগর উত্তরের পরিচিতি সভা ও নগর সম্মেলন রোববার দুপুরে রাজধানীর রামপুরাস্থ একটি চাইনিজ রেস্টুরেন্ট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের উত্তর সভাপতি মুফতী ওয়াহীদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদকের মুফতী মুহাম্মাদুল্লাহ আনসারীর পরিচালনায় অনুষ্ঠিত এতে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জয়েন্ট সেক্রেটারী জেনারেল মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী প্রধান অতিথির বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতী আকব্দুল্লাহ আল-মামুন, মুফতী ফরিদুল ইসলাম, মুফতী ফয়জুল্লাহ, মুফতী শিব্বির আহমদ, মুফতী শামশুদ্দোহা আশরাফী, মুফতী মুহাম্মদুল্লাহ নাহীদ, মুফতী ইয়াকুব আলী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী বলেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ