Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

মেয়েদের বিশ্বকাপে আবারও সেরা যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

নেদারল্যান্সকে হারিয়ে রেকর্ড চতুর্থ বারের মত মেয়েদের বিশ্বকাপ ফুটবলের শিরোপা জিতেছে যুক্তরাষ্ট্র। পরশু রাতে ফ্রান্সের নিয়নে হওয়া ফাইনালে ডাচদের ২-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখে তারা।
রক্ষণাত্মক খেলে প্রথমার্ধে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের আটকে রাখলেও দ্বিতীয়ার্ধে তাদের মুহূর্মুহু আক্রমণের সামনে হার মানতে হয়েছে নেদারল্যান্ডসকে। ৬১তম মিনিটে মেগান র‌্যাপিনোর পেনাল্টি গোলে এগিয়ে যাওয়ার আট মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন রোস লাভেলি।
ইউরোপিয়ান চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের এটি ছিল দ্বিতীয় বিশ্বকাপে অংশগ্রহণ। গোলরক্ষক সারি ভন ভেনেনদালের চারটি দুর্দান্ত সেভ প্রথমার্ধে তাদের আশা জাগিয়ে রেখেছিল। কিন্তু প্রতিযোগিতায় টানা তৃতীয় ফাইনাল খেলা যুক্তরাষ্ট্রকে শেষ পর্যন্ত তারা আটকে রাখতে পারেনি। ১৯৯১, ১৯৯৯ ও ২০১৫ বিশ্বকাপের পর আবারও তারা শিরোপা দখলে নিয়েছে। ছয় গোল ও তিন অ্যাসিস্টে আসরে সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতে নেন যুক্তরাষ্ট্রের র‌্যাপিনো।
আগের দিন তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল সুইডেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন