Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ভিন্ন পথে রোডস-বিসিবি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ফলাফল পায়নি বাংলাদেশ। এক অর্থে ভরাডুবিই হয়েছে টাইগারদের। আর এ কারণে ক্রিকেটপাড়ায় গুঞ্জন ছিল কোচ স্টিভ রোডসকে ছাঁটাই করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এমন কিছুর আগেই সরে দাঁড়িয়েছেন রোডস। বিসিবির সঙ্গে পারস্পরিক সমঝোতার মাধ্যমেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

রোডসের পদত্যাগ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘বিষয়টি এমন নয় যে আমরা তাকে বরখাস্ত করেছি। আমরা দুই পক্ষ একটি সমঝোতায় এসেছি বিশ্বকাপের পর, যদিও তার চুক্তি ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ছিল। আমরা এটিকে সমঝোতা হিসেবেই নিচ্ছি। আমরা এখন থেকেই এর বাস্তবায়ন করছি, তার মানে এই যে সে আমাদের সাথে থাকছে না শ্রীলঙ্কা সফর থেকেই।’
রোডসের জায়গায় কে আসতে পারেন তা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান নিজামউদ্দিন, ‘এই বিষয়টি নিয়ে আমরা কাজ করছি যে, ভবিষ্যতে আমরা কাদের নিয়ে কাজ করবো। আমরা শুধু চাইলেই হবে না, তাদেরকে সময়মতো পাওয়ারও একটা ব্যাপার আছে, তারা ফ্রি কিনা সেটাও দেখতে হবে। এটা নিয়ে এখনও আলাপ-আলোচনা চলছে, আগামী বোর্ড সভায় আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবো।’
এর মধ্যে এ মাসের শেষে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল। সে সফরে হয়তো ভারপ্রাপ্ত কোচের অধীনেই খেলতে হবে টাইগারদের। ব্যক্তিগত কারণে এই সফরে যাচ্ছেন না ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জিও। এছাড়া পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন বোলিং কোচ সুনীল যোশি এবং ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গেও চুক্তি নবায়ন করেনি বিসিবি। শুধু ফিল্ডিং কোচ রায়ান কুক ও পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন কেবল রয়েছেন দলের সঙ্গে। বিসিবির গণমাধ্যম কমিটির প্রধান জালাল ইউনুস জানান, শ্রীলঙ্কা সফরে কোচ হিসেবে কে যাবেন তার সিদ্ধান্ত হবে বিসিবির পরবর্তী সভায়, ‘রোডস আমাদের সঙ্গে আর নেই। দুই পক্ষের সম্মতিতেই এই সিদ্ধান্ত হয়েছে। আগামী ২০ বা ২১ তারিখ বোর্ডের একটা মিটিং আছে। সেখানেই সিদ্ধান্ত হবে শ্রীলঙ্কা সফরে কে কোচ হিসেবে যাবে।’
২০১৭ সালে চন্ডিকা হাথুরুসিংহের আকস্মিক বিদায়ের পর ২০১৮ সালের জুনে টাইগারদের দায়িত্ব নেন রোডস।



 

Show all comments
  • Ruhel Ahmed ৯ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    স্টিভ রোডস এখন না খেয়ে থাকবে, আবালের দল,নিজে নাছতে পারিনি, দুস দিলাম স্টেইজ এর,,,??
    Total Reply(0) Reply
  • Aflatun Kauser ৯ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    পরাজ‌য়ের দায় কেন শুধু কো‌চের উপর যা‌বে? অ‌ধিনায়কেরও পদত্যাগ চাই। সা‌থে টি‌মের ব্যর্থ সক‌লের।
    Total Reply(0) Reply
  • Mohammed Kaisar ৯ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    Shourav Gangoli can be a very good replacement. His cricket knowledge is awesome and able to pick up the right strategy.
    Total Reply(0) Reply
  • Ahammad Sourov ৯ জুলাই, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    আমার মনে হয় পাপন সাহেব যদি আমাদের কোচ হয় তাইলে আমাদের সাফল্য নিশ্চিত।। আমি জোর দাবি জানাই পাপন কে কোচ নিয়োগ দেওয়ার জন্য ।। সে যেহুতু বোর্ড প্রধান তাই আশা করবো সে নিজেই নিজেকে নিয়োগ দিয়ে আমাদের দাবি পুরন করবে।। আমার মনে হয় খুব বাজে একটা ডিছিশন এটা। আরো কিছু দিন রোডসকে সময় দেয়া দরকার ছিলো।। তবে আমি আশা করবো বাংলাদেশ আবার হাতুরেকে আনবে না।।
    Total Reply(0) Reply
  • রাকিব ইবনে হাসান ৯ জুলাই, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    ওয়ালশ যথেষ্ট সময় পেয়েছে তবে চোখে পড়ার মত বিশেষ কোন সাফল্য নাই । ওনাকে বাদ দেয়া যেতে পারে । তবে আমার মনে হয় রোডসকে কেবল সাফল্যের দিক বিবেচনা করে বাদ দেয়া উচিত হল না । বিসিবি-র তাকে আরো কিছুটা সময় দেয়া উচিত ছিল ।
    Total Reply(0) Reply
  • Siam Ahmed ৯ জুলাই, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    SIR, Please You do not go. BCB has made a mistake about decision. you've won the whole heart of Bangladesh. If you leave, we will suffer a lot.When you leave Bangladesh, we will not forget any day Good luck.. Love from Bangladesh.
    Total Reply(0) Reply
  • Shamaun Iqbal Shamun ৯ জুলাই, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    রোডসের বিদায়ের কারণে আসন্ন শ্রীলংকা সফরে ভারপ্রাপ্ত কোচ নিয়ে যাবে বাংলাদেশ! বিসিবির কাছে আকুল আবেদন,দয়া করে একজন ভারপ্রাপ্ত অধিনায়ক আর একজন ভারপ্রাপ্ত ওপেনারও সাথে নিয়ে যান! আল্লাহ আপনাগো ভালো করবো!
    Total Reply(0) Reply
  • Obydour Rahman Russel ৯ জুলাই, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    দল নির্বাচন করেন নির্বাচকগণ, মাঠের কৌশল ঠিক করেন অধিনায়ক; তারা দিব্যি টিকে গেলেন অথচ কোচ বহিষ্কার! ধিক্কার। খেলার মাঠেও এই জাতির দ্বারা ভালো কিছু সম্ভব নয়।
    Total Reply(0) Reply
  • Md. Hasim Reza ৯ জুলাই, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    ওয়ালস এর প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, উনাকেও ছেড়ে দেয়া উচিত। আসলে উনার সময়কালে আমাদের পেশ বোলারদের তেমন কোন উন্নতি চোখে পড়েনা। এরচেয়ে হিথ স্ট্রিক এর সময় আমাদের পেশ বোলারদের অবস্থা বেশ ভাল ছিল বলে আমি মনে করি।
    Total Reply(0) Reply
  • Rajon Ahmed ৯ জুলাই, ২০১৯, ১:৫০ এএম says : 0
    সফল কোচ ও সাকিব গুরু সালাউদ্দিন সাহেব প্রধান কোচ হিসেবে নিযুক্ত করার জন্য বিসিবি বরাবর আবেদন রাখছি।দেশের টাকা দেশেই থাকুক ,দলের সবাই কে সালাউদ্দিন সু পরামর্শ দিয়ে থাকেন।এই বিশ্বকাপে সাকিবই তার বড় প্রমান ।
    Total Reply(0) Reply
  • Arif Hossain Jugel ৯ জুলাই, ২০১৯, ১:৫০ এএম says : 0
    হয়তো আরেকটা ভুল পদক্ষেপ নিলো বিসিবি। বোলিং কোচের পরিবর্তন ছিল সময়ের দাবি। বাট রোডসকে রেখে দেয়া যেত। কোচিং প্যানেল পরিবর্তনের আগে দলে যে খেলোয়ার অফফর্মে আছে তাদের দলে থেকে বাদ দিতে হবে। আর ক্রিকেট বোর্ড সম্পূর্ণ রাজনৈতিক মুক্ত হয়ে কাজ করলে দলের পারফরমেন্স এমনিতেই ভালো হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • মোঃ আহসানুল হাবীব ৯ জুলাই, ২০১৯, ১১:৩২ এএম says : 0
    আমার মনে হয় এই সময়ে সাকিব বস্ সালাউদ্দিন খুব ভালো কুচ। সুতারাং তাকে নিয়োগ দিলেই ভালো হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন