Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক হাসান আরেফিন ও আকতারুজ্জামান লাবলুর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীতে একইদিনে দু’জন সাংবাদিক ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তারা হলেন জাতীয় প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আরেফিন এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি আকতারুজ্জামান লাবলু। গতকাল পৃথক সময়ে তারা দু’জন ইন্তেকাল করেন। এদিকে, দুই সাংবাদিকের মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাব, ক্র্যাব, ডিআরইউসহ বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিরা শোক প্রকাশ করেছেন।

জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী বলেন, গতকাল সকালে বুকে ব্যথা অনুভব করার পর হৃদরোগ ইন্সটিটিউটে নেওয়ার পথে তিনি মারা যান হাসান আরেফিন। বাদ জোহর প্রেসক্লাবে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর ডিআরইউতে দ্বিতীয় দফা জানাজা শেষে হাসান আরেফিনের লাশে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ছাড়াও অন্য সাংবাদিকরা শ্রদ্ধা জানান।
কর্মজীবনে হাসান আরেফিন দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক, শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি নতুন কাগজ নামের একটি পত্রিকার ব্যবস্থপনা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।
ইন্তেকালের সময় তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। হাসান আরেফিনের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার দুমকিতে। সেখানে তাকে দাফন করা হবে। হাসান আরেফিনের ছেলে ফিরোজুল ফেরদৌস বলেন, বাবা আমাদের চেয়ে আপনাদের সঙ্গে বেশি সময় কাটিয়েছেন। উনার জন্য আপনারা দোয়া করবেন।
ক্র্যাব সূত্রে জানা যায়, গতকাল রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন লাবলু। তিনি দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।
পরিবার সূত্রে জানা যায়, এর আগে ভারতে গিয়ে চিকিৎসা করিয়ে আসেন আখতারুজ্জামান লাবলু। ঢাকায় ফেরার কয়েক মাস পর আবার অসুস্থ হয়ে পড়লে তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় দু’মাস হাসপাতালের কেবিনে থাকার পর গত শনিবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ’তে স্থানান্তর করা হয়। রোববার বিকেল ৩টায় তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। গতকাল রাতে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান তিনি। আকতারুজ্জামান লাবলু ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও ৬ বার ক্র্যাবের সভাপতি ছিলেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ