Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

২৩ দিন পর দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৮ রুটে সরাসরি বাস চলাচল শুরু

তিন মালিক সমিতির দ্বন্দ্বের অবসান

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ৩:১০ পিএম

তিন মালিক সমিতির দ্বন্দ্বের অবসান হওয়ায় টা ২৩ দিন বন্ধ থাকার পর বরিশাল-ঝালকাঠিসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৮টি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। বরিশাল বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাসের আহ্বানে সোমবার রাতে বরিশাল, পিরোজপুর ও ঝালকাঠি বাস মালিক সমিতি সমঝোতা বৈঠক হয়। বৈঠকে দ্বন্দ্ব নিরসন করে ১৮ রুটে সরাসরি বাস চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়। বরিশাল থেকে এসব রুটে মঙ্গলবার সকাল থেকে আবারও বাস চলাচল শুরু হয়েছে। এতে যাত্রীদের দীর্ঘ দিনের দুর্ভোগ লাঘব হয়েছে।
ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতির কর্মকর্তারা জানান, ঝালকাঠির বাস চালককে চাঁদার দাবিতে মারধরের প্রতিবাদে ঝালকাঠি বাস মালিক সমিতি অভ্যন্তরিন রুটসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৮ রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। এর পর থেকে রূপাতলী স্ট্যান্ডের পরিবর্তে ঝালকাঠির কালিজিরা এলাকা থেকে বাস চলাচল শুরু করে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি। ফলে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির কোন গাড়ি ঝালকাঠির সড়ক ব্যবহার করে চলাচল করতে পারছিল না। এদিকে পিরোজপুর বাস মালিক সমিতির বরিশালের সঙ্গে একাতœতা প্রকাশ করে ঝালকাঠি বাস তাদের সীমানায় ঢুকতে দেয়নি। তিন মালিক সমিতির দ্বন্দ্বের কারণে টানা ২৩ দিন ১৮ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যান চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ