Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খুলনার সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মানববন্ধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ৩:২৮ পিএম

সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিনদের চাকরি জাতীয় করণের দাবিতে খুলনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ১১টায় মহানগরের পিকচার প্যালেস মোড়ে সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ খুলনা বিভাগীয় কমিটির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ খুলনা বিভাগীয় কমিটির সভাপতি সরকারি বিএল কলেজের খতিব মুফতি মাওলানা মাহমুদুল হাসান।
মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কর্মকর্তা-কর্মচারীরা সরকারি স্কেলে বেতন-ভাতা-বোনাস পেয়ে থাকেন। কিন্তু পরিতাপের বিষয় যোগ্যতা ও দক্ষতা থাকা সত্ত্বেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত ইমাম ও মুয়াজ্জিনরা সরকারি সুযোগ-সুবিধা থেকে সম্পূর্ণ বঞ্চিত। সমাজের সর্বশ্রদ্ধেয় ইমাম-মুয়াজ্জিনরা যোগ্যতা, দক্ষতা ও চারিত্রিক মানদণ্ডে প্রথম শ্রেণির হলেও কর্মক্ষেত্রে তারা চতুর্থ শ্রেণির মূল্যায়ন পাচ্ছেন না। মুসলিম জাতি হিসেবে যা খুবই লজ্জাজনক। তাই অবিলম্বে সরকারি কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, কারিগরি-ইঞ্জিনিয়ারিং কলেজসহ সব সরকারি প্রতিষ্ঠানের মসজিদে জনবল নিয়োগ-বিয়োগ নীতিমালা তথা মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা ২০০৬ এর আলোকে সময়োপযোগী একটি নীতিমালা প্রণয়ন করে ইমাম-মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণ করা হোক।
মানবন্ধনের সভাপতি মুফিত মাওলানা মাহমুদুল হাসান বলেন, খুলনা বিভাগে ৩৫টি সরকারি কলেজ মসজিদে নিয়োজিত প্রায় ৮০ জন ইমাম-মুয়াজ্জিন ও খাদেমদের বেতন কোনো স্কেলে পরিশোধ করা হয় না। নেই কোন সুনির্দিষ্ট নীতিমালা। ফলে তারা অত্যন্ত মানবেতন জীবন-যাপন করছেন।
তিনি তাদের চাকরি জাতীয়করণের বিষয়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।
মানববন্ধনে খুলনা বিভাগের সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও খাদেমরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবন্ধন


আরও
আরও পড়ুন