Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাপ কাটচ্ছেন উইলিয়ামসন-নিকলস

আইসিসি বিশ্বকাপ ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ৪:৪৬ পিএম | আপডেট : ৭:৫৫ পিএম, ৯ জুলাই, ২০১৯

শুরুতেই গাপটিলকে হারিয়ে চাপে পড়া নিউজিল্যান্ড উইলিয়ামসন-নিকলস জুটিতে এগিয়ে যাচ্ছে। ইনিংসের ৪৮তম বলে প্রথম বাউন্ডারি আসে কিউই ইনিংসে। দলীয় অর্ধশত রান পেরোয় ১৪তম ওভারে। ইতিমধ্যে মন্থর খেলে চাপ কাটাচ্ছেন এই দুই ব্যটসম্যান। উইলিয়ামসন ২৬ রানে ও নিকলস ২৩ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫২ রান।

গাপটিলকে হারিয়ে চাপে নিউজিল্যান্ড

ইনিংসের চতুর্থ ওভারে জসপ্রিত বুমরাহের বলে স্লিপে কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে সাঝঘরে ফেরেন গাপটিল। শুরু থেকেই ভারতীয় দুই পেসার বুমরাহ ও ভুবেনেশ্বর নিখঁত লাইনে বল করে চাপে ফেলেন কিউইদের। পরে সেই চাপে পিষ্ঠ হয়ে আত্মাহুতি দেন কিউই্ এই ওপেনার। মাত্র ১ রান করে ফেরেন তিনি। নিকলস ১ রানে ও উইলিয়ামসন ০ রানে অপরাজিত আছেন।

উল্লেখ্য, আজ দলীয় ১ রানের মাথায় প্রথম উইকেটের পতণ ঘটে। এবারের আসরে এ পর্যন্ত ৫ বার দশ রানের নিচেই ভেঙে গেছে কিউইদের ওপেনিং জুটি।

দলীয় সংগ্রহ ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১ রান।

টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, টসে জিতলে তিনিও প্রথমে ব্যাটিং নিতেন। উভয় দলের মূল একাদশে আজ আছে একটি করে পরিবর্তন। সাউদির বদলে ফার্গুসন খেলবেন কিউই দলে। অন্যদিকে ভারতীয় দলে কুলদিপের বদলে খেলছেন চাহাল।

নিউজিল্যান্ড দল: মার্টিন গাপটিল, হেনরি নিকলস, কেন উইলয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিসাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋশভ পান্ত, মহেন্দ্র ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, ভুবেনেশ্বর কুমার, যুগবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড

নক আউট পর্ব শেষে প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। ম্যানচেষ্টারে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে উভয় দলের লক্ষ্যই থাকবে ফাইনালে যাওয়া। এই ম্যাচে জয়ী দল সরাসরি ফাইনালে তার সম্ভাব্য প্রতিপক্ষ অস্ট্রেলিয়া অথবা ইংল্যান্ডের জন্য অপেক্ষা করবে।

পরিসংখ্যান:

ওয়ানডেতে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইবোরের চ্যাম্পিয়নরা। কিন্তু বিশ্বকাপের আসরে এগিয়ে আছে গতবারের ফাইনালিষ্টরা। তাই ম্যাচটি হতে যাচ্ছে তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ।

ওয়ানডেতে:

ম্যাচ: ১০৬

ভারত জয়ী: ৫৫

নিউজিল্যান্ড জয়ী: ৪৫

টাই: ১

পরিত্যক্ত: ৫

বিশ্বকাপে:

ম্যাচ: ৮

নিউজিল্যান্ড জয়ী: ৪

ভারত জয়ী: ৩

পরিত্যক্ত: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ