Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা মোজহের ছিলেন মুসলিম উম্মাহর একজন মুরুব্বি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি কক্সবাজার হাসেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, পরবর্তীতে একই মাদ্রাসার রেক্টর, হজরত আল্লামা মোজহের আহমদ ছিলেন গোটা উপমহাদেশের বিশিষ্ট আলেমে দ্বীন ও মুসলিম উম্মাহর মুরুব্বী। রেক্টর হুজুরের ১৩ তম ইন্তেকাল বার্ষিকীতে বক্তারা একথা বলেন।

৮ জুলাই ২০০৬ সালের এদিনে দেশ বরেণ্যে এই আলেম ইন্তেকাল করেন। রেক্টর হুজুরের ১৩তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষ্যে মরহুমের কক্সবাজার শহরের রুমালিয়ার ছরাস্থ বাসভবন ‘রেক্টরভবন’-এ খতমে কোরআন, এতিমদের জন্য খাবারের ব্যবস্থা, দোয়া মাহফিল ও মরহুমের স্মরণে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মরহুম আল্লামা মোজহের আহমেদ প্রকাশ রেক্টর হুজুর কলকাতা আলিয়া মাদ্রাসা হতে গোল্ড মেডেল পেয়ে কৃতিত্বের সাথে সর্ব্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। জীবদ্দশায় আল্লামা রেক্টর হুজুর হাসেমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ, রেক্টরের দায়িত্ব পালন করা ছাড়াও বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের প্রধান পরীক্ষক, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, বাংলাদেশ যাকাত বোর্ডের সদস্য হিসাবেও সফলভাবে দায়িত্বপালন করেন। রেক্টর হুজুর ইরান, ইরাক, কাতার সরকারের আমন্ত্রনে সেসব দেশের রাষ্ট্রীয় মেহমান হিসাবে গুরুত্বপ‚র্ণ সফর করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা মোজহের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ