Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্ষকদের মৃত্যুদন্ডের দাবিতে ঢাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদন্ড কার্যকর করার দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। এ দাবিতে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের সামনে মানববন্ধন করেছে তারা। ‘ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে মৃত্যুদন্ড চাই’ লেখা সম্বলিত ব্যানারে শতাধিক শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন থেকে বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার করে ধর্ষককে ফাঁসিতে ঝোলানোর দাবি জানান শিক্ষার্থীরা। 

ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার বলেন, ধর্ষণ কারো একক সমস্যা নয়, এটি দেশ, সমাজ তথা সারা বিশ্বের বিবেকবান মানুষের কাছে মূর্তমান আতঙ্ক। ধর্ষক কারো আপন নয়; এরা সমাজের বুকে মূর্তমান আতঙ্ক ও মানুষ রুপে পশু। আমরা পূরুষ কিংবা নারী নই; আমরা মানুষ। ধর্ষণের মত অপরাধের শাস্তি হোক জনসম্মুখে, দ্রুত বিচার আইনে।
মানববন্ধনে ডাকসুর কমনরুম ও ক্যাফেটরিয়া বিষয়ক সম্পাদক বিএম লিপি আক্তার বলেন, আমরা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি চাই। তাদেরকে প্রকাশ্যে ফাঁসি দেওয়া হোক। অন্যান্য অপরাধের প্রকাশ্যে বিচার হলেও ধর্ষকদের বিচার হয় না। একটা খুনের চেয়ে ধর্ষণ কোনো অংশে ছোট না। ধর্ষণের শাস্তি যদি মৃত্যুদন্ড হয় তাহলে স্বাভাবিকভাবে ধর্ষকরা ভয় পাবে।
মানববন্ধনে শিক্ষার্থীরা ‘শিশুকামীদের ফাঁসি চাই, মৃত্যুদন্ড চাই’, ‘ধর্ষকের শাস্তি মৃত্যুদন্ড চাই’, ‘বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার করে ধর্ষককে দড়িতে ঝোলাতে হবে’, ‘বিকৃত মানুষরুপী জানোয়ারমুক্ত সমাজ দাবি নয়, অধিকার’, ‘নারীদের নিরাপত্তা নিশ্চিত করা সময়ের দাবি’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রদর্শন করেন। #



 

Show all comments
  • মোঃ শরীফুজ্জামান ১০ জুলাই, ২০১৯, ২:২০ পিএম says : 0
    আমরা এতে পূর্ণ সমর্থন জানাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ