Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

চাঁদপুরে মেয়াদ উত্তীর্ণ ঔষধ উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীদের জনসচেতনতামূলক সভা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ২:৫৭ পিএম

মেয়াদ উত্তীর্ণ, নকল, ভেজাল ও রেজিঃ বিহীন ঔষধ উৎপাদন, বিপণন ও বিক্রয় বন্ধে চাঁদপুরে ব্যবসায়ীদের জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ জুলাই বুধবার সকালে ঔষধ ব্যবসায়ীদের সংগঠন বিসিডিএস জেলা শাখার আয়োজনে চাঁদপুর প্রেসক্লাবের ২য় তলায় এলিট চাইনিজ এন্ড রেস্তোরায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঔষধ প্রশাসনের চাঁদপুরের ঔষধ তত্ত্বাবধায়ক মৌসুমী আক্তার।
তিনি তার বক্তব্যে বলেন, সকল নিয়ম-কানুন মেনে ড্রাগ লাইসেন্স দেয়া হয়। প্রতিদিনই কোন না কোন ঔষধ দোকানে মেয়াদ উত্তীর্ণ হচ্ছে। তা আপনারা যাচাই-বাছাই করে একটি পাত্রে বা নির্দিষ্ট স্থানে রাখবেন। মেয়াদ উত্তীর্ণ ঔষধ ফেরত নিতে কোম্পানি বাধ্য। মেয়াদ উত্তীর্ণ ঔষধ কোম্পানি ফেরত না নিলে আপনারা আমাদের কে জানাবেন।
তিনি বলেন, ঔষধ ক্রয় বিক্রয়ের জন্যে দোকানে রেজিস্ট্রার ব্যবহার করতে হবে। বেশি লাভের আশায় ড্রাগের লাইসেন্স নেই এমন ঔষধ বিক্রয় করা যাবে না। প্রেসক্রিপশান ছাড়া কোন এন্টিবায়োটিক ঔষধ বিক্রয় করা যাবে না।
বিসিডিএস জেলা শাখার সভাপতি মোস্তফা রুহুল আনোয়ার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর জেলার আর এস এম ফোরাম ফার্মাসিউটিক্যালস সভাপতি অনুপ কুমার দাস, সাধারণ সম্পাদক রবিউল হাসান।
বিসিডিএস জেলা শাখার সাধারণ সম্পাদক সুভাষ সাহার পরিচালনায় বক্তব্য রাখেন বিসিডিএস জেলা শাখার সহ-সভাপতি সহ-সভাপতি মো. হুমায়ন কবির খান, সদস্য নিহান হোসেন মজুমদার, সংগঠনের হাজীগঞ্জ শাখার সভাপতি সোলায়মান মজুমদার, মতলব শাখার সভাপতি শামছুল আলম প্রধানিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ