Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকির নতুন অধিনায়ক শিতুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


জাতীয় হকি দলের নতুন অধিনায়ক মনোনীত হয়েছেন ফরহাদ আহমেদ শিতুল এবং সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন আশরাফুল ইসলাম। আসন্ন ইনডোর এশিয়া কাপ টুর্নামেন্টকে সামনে রেখে গতকাল ১২ জনের চ‚ড়ান্ত দল ঘোষণা করে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। স্ট্যান্ডবাই হিসেবে আছেন তিনজন। বাহফে’র সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত জাতীয় দলের জার্সি উন্মোচন করার পরই শুরু হয় সংবাদ সম্মেলন। এসময় উপস্থিত ছিলেন বাহফে’র সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ সহ ফেডারেশনের নির্বাহী কমিটির অন্য সদস্যরা। আগামী ১৫ থেকে ২১ জুলাই পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্টের খেলা। এ আসরের ‘এ’ গ্রæপে খেলছে বাংলাদেশ। গ্রæপের অন্য দলগুলো হলো- ইরান, মালয়েশিয়া, ফিলিপাইন ও স্বাগতিক থাইল্যান্ড। ১৫ জুলাই বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে। ১৬ জুলাই দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইরান। ১৭ জুলাই তৃতীয় ম্যাচে লাল-সবুজরা খেলবে ফিলিপাইনের বিপক্ষে। এবং ১৮ জুলাই গ্রæপের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড। পরের রাউন্ডে যেতে হলে কমপক্ষে দু’টি ম্যাচ জিততে হবে বাংলাদেশকে।

বাংলাদেশ দল- অসীম গোপ, আবু সাইদ নিপ্পন, ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, ফরহাদ আহমেদ শিতুল, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফজলে হোসেন রাব্বি, সারওয়ার হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন ও রুম্মান সরকার। স্ট্যান্ডবাই : সোহানুর রহমান সবুজ, মো: নাঈম উদ্দিন ও বিল্পব কুজুর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ