Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে নির্যাতন বন্ধে মাঠে নামছে ইসলামী দলগুলো

গোলটেবিল বৈঠক আজ, কাল বাদ জুমা বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন ইসলামী দল মাঠে নামছে। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভারতে মুসলিম নির্যাতন বন্ধের দাবিতে গোলটেবিল বৈঠকের ডাক দিয়েছে। এতে সভাপতিত্ব করবেন দলের নায়েবে আমীর মুফতি ফয়জুল করীম শায়েখে চরমোনাই।

সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর কাউন্সিলে ভারতে মুসলিম নির্যাতন বন্ধের জাতীয় নেতৃবৃন্দ জোড়ালো বক্তব্য রাখবেন। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন।

একই দাবিতে আগামীকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বিক্ষোভ-সমাবেশ করবে। গতকাল বুধবার সন্ধ্যায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, ভারতের সংখ্যালঘু মুসলমানদের মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। ধর্মীয় কারণে ভারতের মুসলমানরা হত্যা নির্যাতনের শিকার। ভারতের বিজেপি সরকারের হিন্দুত্ববাদী নীতি ও মুসলিমবিদ্বে¦ষের কারণে সেদেশে মুসলিম জনগোষ্ঠীর নিরাপত্তা আজ চরম হুমকির সম্মুখীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ