Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেফুদার নামে প্রশ্নকারী সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেফুদা নামে পরিচিত অস্ট্রিয়া প্রবাসী সিফাত উল্লাহ মজুমদারকে নিয়ে প্রশ্ন করায় বরখাস্ত হয়েছেন রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের এক শিক্ষক। সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষকের নাম জাহিনুল হাসান, যিনি ওই প্রশ্নপত্র তৈরি করেছিলেন। প্রশ্নপত্রে কেন বিতর্কিত এই ব্যক্তির নাম ও কর্মকান্ড তুলে ধরা হয়েছে, তা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটিও করে দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও রাজউক উত্তরা মডেল কলেজের পরিচালনা পর্যদের সদস্য প্রফেসর মু. জিয়াউল হক বলেন, ঘটনা তদন্তে প্রতিষ্ঠানটির ভাইস-প্রিন্সিপাল মাতলুবুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী ১৮ জুলাই প্রতিবেদন দিতে বলা হয়েছে। ওই কমিটির প্রতিবেদনে ভিত্তিতে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্যদ অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
গত ৪ জুলাই অনুষ্ঠেয় রাজউক উত্তরা মডেল কলেজের (স্কুল শাখা) দশম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রাক-নির্বাচনী পরীক্ষার প্রশ্নে বলা হয়, “অদ্ভূত ধরনের এক মানুষ সিফাত উল্লাহ মজুমদার সেফুদা। সোশ্যাল মিডিয়ায় সে বিভিন্ন রকম কুরুচিপূর্ণ মন্তব্য করে। তরুণদের উদ্দেশে সে বলে ‘মদ খাবি মানুষ হবি, দেখ আমি আরও এক গ্লাস খাইলাম।’ওই প্রশ্নপত্রের ছবি ফেইসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। অনেকেই প্রশ্নপত্র তৈরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ