Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমি অধিগ্রহণ কর্মকর্তাসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক

পাঁচ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

পাঁচ কোটি টাকা আতœসাতের অভিযোগে কিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার কমিশন এটির অনুমোদন দেয়। শিঘ্রই এটি চার্জশিট আকারে আদালতে দাখিল করা হবে বলে জানা গেছে।

দুদক সূত্র জানায়, চার্জশিটে সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মোঃ সেতাফুল ইসলামসহ ৯ জনের বিরুদ্ধে পরষ্পর যোগসাজশে ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয়। চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন, কিশোরগঞ্জ জেলার তৎকালিন হিসাব রক্ষণ অফিসার মো. সিরাজুল ইসলাম, সাবেক সুপার মোহাম্মদ গোলাম হায়দারর, অডিটর মো. সৈয়দুজ্জামান, অফিস সহায়ক মো. দুলাল মিয়া, সোনালিব্যাংক কিশোরগঞ্জ শাখার তৎকালিন এজিএম মো. মাহবুবুল ইসলাম খান, ব্যাংকের একই শাখার তৎকালিন ম্যানেজার মুখলেছুর রহমান, মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজ’র মালিক মো. আমিনুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম। মামলার তদন্ত প্রতিবেদনে আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/৪৭১/৪৭৭(ক)/১০৯ ধারা, দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন মর্মে উল্লেখ করা হয়। ২০১৮ সালের ১৭ জানুয়ারি দুর্নীতি দমন কমিশন সেতাফুল ইসলামের বিরুদ্ধে মামলা করে। দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক রাম প্রসাদ মন্ডল মামলাটি তদন্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ