Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী

টঙ্গীতে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১:১১ পিএম

গাজীপুরে টঙ্গীতে ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে কাজী হান্নান (৪৫) নামে এক মুদি ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকালে টঙ্গীর জামাইবাজার এলাকা থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত হান্নান মাদারীপুর জেলার শিবচর থানার কিনাই কাজীর ছেলে। তিনি টঙ্গীর জামাইবাজার এলাকায় একটি ভাড়া বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করছিলেন।

নিহতের স্বজনরা জানান, ব্যবসায়ের জন্য বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে অধিক সুদে প্রায় ৪০ লাখ টাকা ঋণ করেন হান্নান। এর পর থেকে নিয়মিত মাসিক এক লাখ ৫০ হাজার টাকা সুদ পরিশোধ করে আসছিলেন।

ঋণের টাকা শোধ করতে গিয়ে তাদের সংসারে অভাব অনটন দেখা দেয়। বৃহস্পতিবার সকালে ছিল সাপ্তাহিক ঋণের টাকার কিস্তি পরিশোধ করার দিন।

অভাবের কথা শুনে এনজিওর মাঠকর্মী ও আশপাশের পাওনাদাররা আগে থেকেই টাকা দেয়ার জন্য তাকে চাপ দিচ্ছিল। তাই এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তিনি। কিস্তির টাকা সংগ্রহ করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন হান্নান।

খোঁজাখুঁজির একপর্যায়ে নিজ দোকানে তার লাশ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন