Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কুল পড়ুয়াদের ‘‌COUNTRY’‌ বানান ভুল শেখালেন বিজেপি নেত্রী জয়াপ্রদা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১:৫৫ পিএম

বিতর্কে জনপ্রিয় অভিনেত্রী তথা বিজেপি নেত্রী জয়াপ্রদা। স্কুল পড়ুয়াদের পড়াতে গিয়ে ভুল বানান লিখে বসলেন তিনি। তাও আবার যেকোনও ইংরেজি শব্দ নয়, ভুল করলে একেবারে ‘‌Country’ বা দেশের ইংরেজি শব্দের‌ বানান। আর সেই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই হাসির রোল পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে।
লোকসভা নির্বাচনে হেরেছেন। তারপর ফের বিপাকে পড়ে গেলেন তিনি। জানা গিয়েছে, ঘটনার দিন রামপুরের একটি স্কুলে গিয়েছিলেন জয়াপ্রদা। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, সেখানেই পড়ুয়াদের ক্লাস নিতে শুরু করেন তিনি। প্রথমে তাদের হিন্দি শেখাচ্ছিলেন। ততক্ষণ পর্যন্ত সব ঠিক ছিল। তারপর হঠাৎই ‘‌এখন ইংরেজি পড়ব’‌ বলে শুরু করলেন পড়ানো। আর গোল বাঁধল এখানেই। আপেল (‌Apple)‌, কলা (‌Banana)‌ পর্যন্তও সব ঠিক ছিল। কিন্তু গণ্ডগোল বাঁধল, ‘India is my country’ লিখতে গিয়ে। ‘‌Country’‌ ‌লিখতে গিয়ে লেখেন ‘‌contry’।‌ অভিনেত্রী এই বানান লেখার পর পড়ুয়াদের মধ্যেও শুরু হয়ে যায় হাসাহাসি। নেটদুনিয়ায় প্রশ্ন উঠতে শুরু করে জয়াপ্রদার মতো একজন কীভাবে এই ভুল করলেন?‌ পাশাপাশি প্রশ্ন উঠছে, ক্লাসরুমের ভিতর সেই সময় আরও অনেক শিক্ষক–শিক্ষিকারা ছিলেন, কেন তাঁরা ভুলটির কথা বললেন না?‌

সূত্র: আজকাল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ