Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফাইনালের যাওয়ার লড়াই

মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ২:৫৮ পিএম

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে লড়বে অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় বার্মিংহামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এবারের আসরে দুই দলই অসাধারন নৈপুণ্য দেখিয়েছে। তবে সবার আগে বিশ্বকাপ সেমিফাইনাল নিশ্চিত করা অজিরা থকবে এগিয়ে। আবার ইংলিশ কন্ডিশনে এগিয়ে থাকবে এউইন মরগানের দল।

পরিসংখ্যান:

মুখোমুখি লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের ৩ নম্বর দল অস্ট্রেলিয়া এগিয়ে আছে। আবার বিশ্বকাপের দেখায়ও এগিয়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা। কিন্তু ঘরের মাঠের লড়াইয়ে এগিয়ে বর্তমান র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ইংল্যান্ড।

ওয়ানডেতে:

ম্যাচ: ১৪৮

অস্ট্রেলিয়া জয়ী: ৮২

ইংল্যান্ড জয়ী: ৬১

টাই: ২

পরিত্যক্ত: ৩

বিশ্বকাপে:

ম্যাচ: ৮

অস্ট্রেলিয়া জয়ী: ৬

ইংল্যান্ড জয়ী: ২

নিউজিল্যান্ডের প্রতিপক্ষ কে: অস্ট্রেলিয়া না ইংল্যান্ড?

প্রথম সেমিফাইনালে বুধবার রিজার্ভ ডে’তে ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে নিউজিল্যান্ড। আজ কিউইদের প্রতিপক্ষ কে হবে, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ শেষে তাই দেখার পালা। গ্রুপ পর্বে এই দুই দলের লড়াইয়ে অবশ্য জিতেছিলো অজিরা। আর এই দুই দলই গ্রুপ পর্বের ম্যাচে হারিয়েছে কেন উইলিয়ামসনের দলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ