Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফিঞ্চের পর ফিরলেন ওয়ার্নারও, চাপে অস্ট্রেলিয়া

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ৩:৫২ পিএম

আর্চারের পর অজি শিবিরে আঘাত হানলেন ওকস। ইনিংসের তৃতীয় ওভারে ৯ রান করা ওয়ার্নারকে ফিরিয়ে দিয়েছেন এই পেসার। দুই ওপেনারের বিদায়ে ভয়ঙ্কর চাপে পড়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। স্মিথ ও হ্যান্ডসকম্ব ক্রিজে আছেন। দুজনই খেলছেন ১ রান নিয়ে।

দলীয় সংগ্রহ ৩ ওভারে ২ উইকেটে ১১ রান।

প্রথম বলেই ফিঞ্চকে ফেরালেন আর্চার

ইনিংসের দ্বিতীয় ওভারে নিজের প্রথম বলিই ফিঞ্চকে লেগবিফোরের ফাঁদে ফেলেন আর্চার। পরে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি অজি অধিনায়ক। প্রথম বল মোকাবেলায়ই শূণ্য রানে ফেরেন তিনি। ওয়ার্নার ৫ রানে ও স্মিথ ১ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ২ ওভারে ১ উইকেটে ৬ রান।

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

টস জিতে ফাইনালে যাওয়ার লড়াইয়ে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ইংলিশ অধিনায়ক এউইন মরগানও টসে জিতলে প্রথমে ব্যাটিং নিতেন বলে জানান। অস্ট্রেলিয়া দলে উসমান খাজার পরিবর্তে এসেছেন পিটার হ্যান্ডসকম্ব। অন্যদিকে ইংল্যান্ড দলে কোন পরিবর্তন নেই।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনাক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টোইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেসন বেহানডর্ফ।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

ফাইনালের যাওয়ার লড়াই, মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে লড়বে অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় বার্মিংহামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এবারের আসরে দুই দলই অসাধারন নৈপুণ্য দেখিয়েছে। তবে সবার আগে বিশ্বকাপ সেমিফাইনাল নিশ্চিত করা অজিরা থকবে এগিয়ে। আবার ইংলিশ কন্ডিশনে এগিয়ে থাকবে এউইন মরগানের দল।

পরিসংখ্যান:

মুখোমুখি লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের ৩ নম্বর দল অস্ট্রেলিয়া এগিয়ে আছে। আবার বিশ্বকাপের দেখায়ও এগিয়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা। কিন্তু ঘরের মাঠের লড়াইয়ে এগিয়ে বর্তমান র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ইংল্যান্ড।

ওয়ানডেতে:

ম্যাচ: ১৪৮

অস্ট্রেলিয়া জয়ী: ৮২

ইংল্যান্ড জয়ী: ৬১

টাই: ২

পরিত্যক্ত: ৩

বিশ্বকাপে:

ম্যাচ: ৮

অস্ট্রেলিয়া জয়ী: ৬

ইংল্যান্ড জয়ী: ২

নিউজিল্যান্ডের প্রতিপক্ষ কে: অস্ট্রেলিয়া না ইংল্যান্ড?

প্রথম সেমিফাইনালে বুধবার রিজার্ভ ডে’তে ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে নিউজিল্যান্ড। আজ কিউইদের প্রতিপক্ষ কে হবে, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ শেষে তাই দেখার পালা। গ্রুপ পর্বে এই দুই দলের লড়াইয়ে অবশ্য জিতেছিলো অজিরা। আর এই দুই দলই গ্রুপ পর্বের ম্যাচে হারিয়েছে কেন উইলিয়ামসনের দলকে।



 

Show all comments
  • Asaduzzaman ১১ জুলাই, ২০১৯, ৪:১৬ পিএম says : 0
    Ami England
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন