Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নান্দাইলে অনিয়মের অভিযোগে স্কুল ভবন নির্মাণ বন্ধ

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ২নং মোয়াজ্জেমপুরস্থিত সাবেক এমপি খুররম খান চৌধুরীর মায়ের নামে প্রতিষ্ঠিত শামছুন্নেছা চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বি-তল ভবন নির্মানে ব্যাপক অনিয়ম হওয়ার বিদ্যালয় কর্তৃপক্ষ কাজ বন্ধ করে দিয়েছে। জেলার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে বিষয়টি অবগত করার পর গত মঙ্গলবার জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ইউছুফ আলী নির্মানাধীন ভবনটি সরেজমিনে পরিদর্শন করে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক এমপি খুররম খান চৌধুরীর স্থানীয় সাংবাদিকদে সরেজমিনে পরিদর্শনের আহবান জানান। তিনি সরেজমিনে নির্মান কাজ ঘুরেঘুরে দেখান, এসময় জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী উপস্থিত ছিলেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের মূল ভবনটি ২০০০ সালে নির্মানকরা হয়। জেলা শিক্ষা প্রকৌশল বিভাগের তত্তাবধানে পুরোনো ভবনের উপর দ্বি-তল ভবনের সম্প্রসারনের কাজ করা হচ্ছে যার ব্যয় ৭২ লক্ষাধিক টাকা। যার কাজ উদ্ভোধন করা হয়েছে ১৫ ফেব্রুয়ারী/১৮। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি খুররম কাজ চৌধুরী অভিযোগ করে জানান, নির্মাাধীন ভবনের ছাদ ঢালাইয়ের কাজ করার সময় সংশ্লিষ্ট্র বিভাগের লোকজন তদারকি করলেও অন্যন্য গুরুত্বপূর্ণ কাজ গুলো করার সময় ঠিকাদার ও তাদের নিয়োজিত শ্রমিক ছাড়া অন্য কেহ ছিলনা। ফলে তাদের ইচ্ছামাফিক কাজ করা হয়েছে। নির্মান কাজ এতই নিম্ন মানের হয়েছে যে, সামান্য আচড়েই প্লাস্টার উঠে যাচ্ছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম জানান, বিদ্যালয় কর্তৃপক্ষের কোন কথা না শুনেই তাদের ইচ্ছামাফিক কাজ করে যাচ্ছে। এ অবস্থায় তিনি বিষয়টি বিদ্যালয়ের সভাপতিকে অবগত করলে তিনি কাজ বন্ধ করে দিতে বলেন।

শিক্ষা বিভাগের জেলার নির্বাহী প্রকৌশলী কাজের অনিয়মের কথা স্বীকার করে জানান, যে সব স্থানে অনিয়ম হয়েছে তা সংশোধন করে কাজ শুরু করার জন্য ঠিকাদার কে নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থ নেয়া হবে।
ঠিকাদারী প্রতিষ্ঠান ওসমান এন্টারপ্রাইজ এর মালিক ওসমান আলী অভিযোগ প্রসঙ্গে বলেন, যেসমস্ত স্থানে অনিয়ন হয়েছে তা সংশোধন করে কাজ সম্পন্ন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ