Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মাগুরায় মুজিব শতবর্ষ উপলক্ষে সেমিনার

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গত বুধবার দুপুরে ‘মুজিববর্ষ ২০২০ : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় মাগুরা জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে। সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আলী আকবর। প্রবন্ধে জানানো হয়, আগামী ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এই দিবসটিকে প্রতি বছর জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।


আগামী ২০২০ সালকে ‘মুজিববর্ষ ২০২০ সাল’ হিসেবে পালন করার লক্ষে বর্ষব্যাপি জেলায় নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে র‌্যালি, বঙ্গবন্ধুর উপর সেমিনার ও কর্মশালা, ভিডিও প্রদর্শনী, গ্রাম হবে শহর বিষয়ক সচেতনাতামূলক প্রচারণা, বঙ্গবন্ধুর জীনালেখ্যর উপর রচনা, চিত্রাংকন, কবিতা , কুইজ, ২৬ মার্চের স্বাধীনার ঘোষনা পঠন ও বিশ্লেষণ, ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১এর কর্মক্ষেত্র ও সুবিধার উপর প্রামান্য অনুষ্ঠান, ইনোভেশন শোকেজিং, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উপর জনসাধারণের জ্ঞানের প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও জেল খানার রোজ নামচার উপর প্রতিযোগিতা, জেলা ব্রান্ডিং, সেরা ১০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান, আন্ত:জেলা গোল্ডকাপ ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট, নৌকা বাইচসহ বিভিন্ন কর্মসূচি বর্ষব্যাপি এ আয়োজন সম্পন্ন হবে।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ. লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ।
অনুষ্ঠানে ‘মুজিববর্ষ ২০২০’ পালন উপলক্ষে মাগুরায় নানা কর্মসূচি পালনের পাশাপাশি ‘মাগুরায় বঙ্গবন্ধ’ শিরোণামে একটি স্মারক গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত হয়। সেমিনারে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ