Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

বিএএফ ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্স ও এভিয়েশন ইন্সট্রাক্টরস ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

বাংলাদেশ বিমান বাহিনীর ৫৬তম ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্স ও ৪র্থ এভিয়েশন ইন্সট্রাক্টরস পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বগুড়ার এরুলিয়া এয়ারফিল্ডে বাংলাদেশ বিমান বাহিনী ফ্লাইং ইন্সট্রাক্টরস স্কুলে এ সনদ বিতরণ করা হয়। বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী তথ্য অফিসার এস এম শামীম আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজ থেকে প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ প্রশিক্ষক বৈমানিকের মত একটি সম্মানিত দলের অন্তর্ভুক্ত হল। যা মাতৃভ‚মির আকাশ প্রতিরক্ষায় ভবিষ্যৎ প্রজন্মকে দক্ষতার সাথে গড়ে তুলতে সহায়তা করবে।

অনুষ্ঠানে বিমান বাহিনীর ৭ জন এবং নৌবাহিনীর একজন কর্মকর্তা ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্সের সনদপত্র অর্জন করেন। এছাড়া বিমান বাহিনীর দু’জন কর্মকর্তা এভিয়েশন ইন্সট্রাক্টরস পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রামের সনদপত্র গ্রহণ করেন। ৫৬তম ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্সের স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ সার্বিকভাবে চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা বিবেচিত হয়ে ‘মফিজ ট্রফি’ লাভ করেন। এছাড়া ফ্লাইং ইন্সট্রাক্টরস স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মাহফুজ উদ্দীন প্রতিষ্ঠানে পরিচালিত কোর্স সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে যশোরস্থ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার কমডোর মুহাম্মদ শাফকাত আলীসহ সশস্ত্র বাহিনীর ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন