Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

দক্ষ কর্মী তৈরি করছে বাংলাদেশ

কুয়ালালামপুরে প্রবাসী প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, আন্তর্জাতিক শ্রম বাজারে চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করছে বাংলাদেশ। সে লক্ষ্যে সরকার প্রতি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করছে। দেশে তথ্য প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, চীন জাপানের শ্রম বাজারে যাতে তাদের কর্মসংস্থান হতে পারে, সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার মালয়েশিয়ার স্থানীয় সময় বেলা দুইটায় রয়েল চুলান কুয়ালালামপুরে চতুর্থ শোকেস বাংলাদেশ গো গেøাবাল অনুষ্ঠানে বিজনেস সেশনে চ্যালেঞ্জেস এন্ড অপরচুনিটিজ অব স্কিলড হিউম্যান রিসোর্স এক্সপোর্ট শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী ইমরান আহমদ একথা বলেন। প্রবাসী মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।

প্রবাসী প্রতিমন্ত্রী বাংলাদেশের কৃষিখাতে বিনিয়োগ বাড়ানোর আহবান জানিয়ে বলেন, এই সেক্টরে আমাদের অনেক সম্ভাবনা রয়েছে এবং কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প কারখানা স্থাপন করা যেতে পারে।

অনুষ্ঠানে মুসলিম কনজ্যুমার এসোসিয়েশন অব মালয়েশিয়ার প্রধান উধঃঁশ ঘধফুরস বলেন, মালয়েশিয়া সরকার প্রবাসী কর্মীদের সব ধরণের সহযোগিতা ও স্বার্থ রক্ষায় সদা তৎপর। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বায়রার সভাপতি বেনজির আহমদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন- বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।

এতে আরো বক্তব্য রাখেন, মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ট্রেড মিনিস্টার অং কিয়াং মিং, বাণিজ্য মন্ত্রী টিপু মুনসী, কে.পি.জে এর সিইও মোহাম্মদ তৌফিক বিন ইসমাইল ও এন.আর.বির চেয়ারম্যান শেখ আজবীর খান প্রমুখ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম ও শোকেস বাংলাদেশ-এর চেয়ারম্যান আলমগীর জলিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন