Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

চাঁপাইনবাবগঞ্জের ওয়াহেদপুর সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত এবং বেনাপোলের পুটখালি সীমান্তে এক গরু ব্যবসায়ীকে গুরুতর আহত করার খবর পাওয়া গেছে। তবে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে দুজন নিহতের ঘটনা স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরা জানলেও বিজিবি বলছে তাদের কাছে তথ্য নেই। আমাদের সংবাদদাতারা জানিয়েছেন,
চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা জানায় : শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহতরা হলেন দোভাগী গ্রামের আসাদুর রহমানের ছেলে রয়েল রহমান ও মনোহরপুর হঠাৎপাড়ার সাইফুল ইসলামের ছেলে সাদ্দাদ হোসেন পটল। দুর্লোভপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু ও সাবেক চেয়ারম্যান নাজমুল কবীর মুক্তাসহ স্থানীয়র জানান, গত বুধবার দিবাগত রাতে রয়েল ও পটলসহ আরো কয়েকজন গরু আনতে ওয়াহেদপুর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করে। এ সময় বিএসএফ সদস্যরা গুলি করলে ঘটনাস্থলেই মারা যায় তারা। অন্য সহযোগিরা তাদের লাশ নিয়ে এসে গোপনে দাফন করেছে।

তবে এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বিজিবির উপ-অধিনায়ক মেজর এখলাসুর রহমান জানান, দুই বাংলাদেশি হত্যার ঘটনা স্থানীয়দের কাছ থেকে তারাও জেনেছেন। তবে তাদের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। যারা মারা গেছে তাদের পরিবারের কেউ বিজিবির কাছে স্বীকার করেনি।

বেনাপোল অফিস জানায় : ভারত থেকে গরু নিয়ে দেশে ফেরার সময় গতকাল বৃহস্পতিবার ভোরে বেনাপোলের পুটখালি সীমান্তে বিএসএফর গুলিতে ইসরাফিল হোসেন (৩০) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী গুরুতর জখম হয়েছে। তাকে স্থানীয় নাভারন হাসপাতালে ভর্তি করা রয়েছে। আহত ইসরাফিল ইসলাম বেনাপোল পোর্ট থানাধীন ছোট আঁচড়া গ্রামের নুর ইসলামের ছেলে।

বিজিবি জানায়, গতকাল ভোরে বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে গরু নিয়ে ফেরার সময় ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে সে গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশ সীমান্তে আসলে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে নাভারন হাসাপাতালে ভর্তি করেন।

২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, ইসরাফিল নামে এক যুবক ভারতে গরু আনতে যেয়ে বিএসএফের গুলিতে আহত হয়েছে। উদ্ধারের পরে তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল অফিসার নিজামুল ইসলাম বলেন, বিজিবি সদস্যরা ইসরাফিল নামে এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। তার বাম হাতে গুলিবিদ্ধ হয়। তার উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ